বিশেষ ইচ্ছে ! একবারের জন্য হলেও গ্রেপ্তার হতে চান ১০৪ বছরের বৃদ্ধা

69

মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রিস্টল কাউন্টির ‘স্টোকলি কেয়ার হোম’ নামের এক বৃদ্ধাশ্রমে থাকেন একশো চার বছর বয়সী এক বৃদ্ধা। নাম অ্যান ব্রোকেনব্রাও। এ মাসের শুরুর দিক থেকে ‘অ্যালাইভ অ্যাকটিভিটিস’ নামের এক স্থানীয় সংস্থার উদ্যোগে ‘উইশিং ওয়াশিং লাইন’ নামের একটি প্রকল্প চালু করা হয়েছে। এই প্রকল্পটি হল, বৃদ্ধাশ্রমে যে প্রবীণরা থাকেন তাঁদের একটি করে ইচ্ছেপূরণ করবে এই সংস্থা।

এই প্রকল্পটিতে পাঁচটি বৃদ্ধাশ্রমকে যুক্ত করা হয়েছে। স্টোকলি কেয়ার হোম তাদের একটি । এই প্রকল্পটিতে অংশগ্রহণ করেছেন অ্যান ব্রোকেনব্রাও। একশো চার বছরের এই বৃদ্ধা জানিয়েছেন, জীবনে একবারের জন্য হলেও গ্রেপ্তার হতে চান তিনি। আর এটাই নাকি অ্যান-এর জীবনের অন্তিম ইচ্ছে। গ্রেপ্তার হতে চাওয়ার কারণ সম্পর্কে তিনি জানান, জীবনে কখনও আইন লঙ্ঘন করেননি তিনি। তাই কখনও গ্রেপ্তার হওয়ার অনুভূতি কেমন তা জানাও হয়নি অ্যান-এর। তাই মনে মনে এই সুপ্ত ইচ্ছেটি রয়ে গিয়েছে তাঁর।

প্রকল্পে অংশগ্রহণকারী অ্যান-এর মত বাকিরাও জানিয়েছেন তাঁদের সুপ্ত ইচ্ছেগুলি। এদের অনেকেই রোলস রয়েস গাড়িতে চড়ার ইচ্ছে প্রকাশ করেছেন। অনেকে আবার মোটরবাইক রেস দেখতে চেয়েছেন। কেউ আবার আগের মত বন্ধুদের সঙ্গে গুছিয়ে আড্ডাও দিতে চেয়েছেন। তবে অ্যান-এর মত এমন সুপ্ত ইচ্ছে প্রকাশ করেননি কেউই। এমন ইচ্ছে শুনে প্রথমটায় সকলে অবাক হলেও তাঁর ইচ্ছাপূরণের পুরোদমে উদ্যোগ নিয়েছে অ্যালাইভ অ্যাকটিভিটিস।

স্থানীয় পুলিশ বলেছে, অ্যান-এর এই ইচ্ছা পূরণ করতে পারলে তারা আনন্দিত হবে।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.