নিজস্বী যখন প্রশান্ত মহাসাগরের অতলে হাঙরকে ধরে

প্রতিদিনই সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন কোটি কোটি মানুষ । এই  প্রতিযোগিতায় বুঁদ  নেট দুনিয়া । সম্প্রতি এই প্রতিযোগিতাও বেশ কঠিন হয়েছে। কারণ কিছুদিন ধরেই এই প্রতিযোগিতায় যুক্ত হয়েছে দুঃসাহসিক বা বিপজ্জনক সব সেলফি। পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে, উঁচু দালান বা টাওয়ার ওপরে ওঠে, উঁচু বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে সেলফি তুলতে দেখা গেছে অনেককেই। এই এবার প্রতিযোগিতা বহাল রাখতেই এতে যুক্ত হল এমন এক সেলফি যা দেখে অবাক গোটা নেট দুনিয়া। প্রশান্ত মহাসাগরে বিশাল একটি হাঙরের সঙ্গে সেলফি তুললেন একদল ডুবুরি।

যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের ওহু দ্বীপের দক্ষিণ উপকূলে ঘটেছে এ ঘটনা। এই সেলফিটি দেখলে প্রথমটায় কোনও সিনেমার দৃশ্য বলে মনে হলেও হতে পারে।  বিবিসি সূত্রে খবর, প্রশান্ত মহাসাগরের ঠিক মঝখানে বিশাল এই হাঙরের সঙ্গে ছবি তোলেন একদল ডুবুরি। শুধু সেলফিই নয়, ওই হাঙরটিকে ছুঁয়েওছেন এক মহিলা। সেই মহিলার নাম র‍্যামসে। যিনি একজন সমুদ্র জীববিজ্ঞানী এবং হাঙর সংরক্ষণের জন্য বহু দিন ধরে কাজ করছেন।

হাঙরের খোঁজ পেতে র‍্যামসের দল সমুদ্রের এক জায়গায় মৃত তিমির মাংস ফেলে রাখেন। আর সেই মাংস খেতেই ‘টাইগার শার্ক’ নামে পরিচিত এক জাতের হাঙর এসে মৃত তিমির মাংস খেতে শুরু করে। তারপরেই সেই জায়গায় আসে ডিপ ব্লু শার্ক-টি। সেই সুযোগেই সেলফির কাজটি সেরে ফেলেন এই দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.