বর্তমানে কাজের জগতে কাজকর্মের ধারা অনেকটাই পাল্টে গিয়েছে। ফলে রবিবার মানেই ছুটির দিন এই ধারনায় অনেকখানি পরিবর্তন ঘটেছে। তবে অনেকরই ‘ছুটির দিন’এ অফিস করার কথা ভাবলে গায়ে জ্বর আসে। মনে হয়, সবার মতো আপনারও এই দিন ছুটি থাকলে কতই না ভাল হত। কিন্তু আপনি হয়তো জানেন না রবিবার অফিস যাওয়ার বেশ কয়েকটি ভাল দিক রয়েছে। সেগুলি হল-

* অন্যান্য দিনের তুলনায় রবিবার রাস্তা-ঘাট তুলনামুলক ফাঁকা থাকে, ফলে অন্যান্য কাজের দিনের তুলনায় ট্রামে-বাসে ঝুলে অফিসে আসার দরকার পরবে না।

* অফিসে কাজের পরিবেশ সুষ্ঠু হলে, অফিসকে আপনার দ্বিতীয় বাড়ি হিসেবে মনে হবে। কাজে আনন্দ থাকলে, সপ্তাহে যে দিনই হোক না কেন অফিসে আসতে কোনও কষ্ট হবে না।

* শীর্ষস্থানীয় কর্তাব্যক্তিদের মূলত শনি-রবিবার ছুটিই থাকে। পাশাপাশি বেশিরভাগ কর্মচারীরই রবিবার ছুটি নেওয়ার একটা প্রবণতা থাকে। এই সুযোগে আপনি যদি সেই ছুটির দিনটিকেই কাজের দিন হিসেবে বেছে নেন তাহলে নিজের মতো কাজ করা আর আটকায় কে!

Banglalive-8

*  অন্যান্য দিনের তুলনায় সপ্তাহন্তে অফিসে কাজের চাপ অনেকটাই কম থাকে, তাই খুব তাড়াতাড়ি কাজ শেষ হয়ে যাওয়ার সুযোগ থাকে।

Banglalive-9

* অনেক সময়ে বাড়িতে বসে অলসভাবে সময় কাটানোর থেকে অফিসে গিয়ে যে কাজগুলো বাকি আছে তা শেষ করা অনেক বেশি বুদ্ধিমানের কাজ ।

* সারা সপ্তাহ কাজের ফাঁকে সহকর্মীদের সঙ্গে সময় কাটানো হয়ে ওঠে না? এর জন্য বেছে নিন শনিবার বা রবিবার। তাড়াতাড়ি কাজ শেষ করে সহকর্মীদের সঙ্গে নিয়ে নৈশভোজ-এ যোগ দিন। এতে কাজে একঘেয়েমি দূর হবে এবং সহকর্মীদের সঙ্গে সম্পর্কও ভাল হবে।

আরও পড়ুন:  চোখের পাতা ঘন এবং সুন্দর করতে চান? ব্যবহার করুণ এই ঘরোয়া পদ্ধতি...

NO COMMENTS