ঘরোয়া পদ্ধতিতে চোখের তলার ডার্ক সার্কল দূর করুন…

আজকের ব্যস্ত জীবনে চোখের যত্ন নিলেও চোখের আশের-পাশের চামড়ার যত্ন খুব কম মানুষই নিয়ে থাকেন। কিন্তু জেনে রাখতে হবে যে, মানসিক চাপ হোক বা শারিরীক অসুস্থতা- এর প্রভাব সবথেকে বেশি পড়ে চোখে। আর সেই কারনেই চোখের চারপাশে কালচে ছোপ পড়তে দেখা যায়। তবে কয়েকটি ঘরোয়া উপায় অবলম্বন করলেই চোখের নীচের এই ডার্ক সার্কলের হাত থেকে মুক্তি পাওয়া যাবে।

* চোখের ডার্ক সার্কল দূর করতে শসা খুবই উপকারী। শসা গোল করে কেটে নিয়ে চোখের ওপর রেখে দিলে উপকার পাওয়া যাবে।

* আমন্ড অয়েলে রয়েছে ভিটামিন ই, যা ডার্ক সার্কল হালকা করতে সাহায্য করে। আমন্ড অয়েলে ডার্ক সার্কলের ওপর হালকা হাতে মাসাজ করলে ফল পাওয়া যাবে।

* নারকেল তেল হালকা করে ডার্ক সার্কলের ওপর লাগিয়ে সারা রাত রেখে দিতে হবে। এইভাবে ততদিন করতে হবে যতদিন না ডার্ক সার্কল হালকা হচ্ছে।

* সমপরিমাণ টমেটোর নির্যাসের সঙ্গে লেবুর রস মিশিয়ে নিয়ে চোখের নীচে লাগালেও ডার্ক সার্কল দূর হবে।

* গ্রীন টিও ডার্ক সার্কল দূর করতে সাহায্য করে। সেক্ষেত্রে গ্রীন টি-ব্যাগ জলে ভিজিয়ে নিয়ে রেফ্রিজারেটরে রেখে দিতে হবে। তারপর সেই ঠান্ডা টি-ব্যাগ চোখের ওপর ১৫মিনিট রেখে জল দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

* ডার্ক সার্কল দূর করতে মধু খুবই উপকারী। চোখের চারপাশের ত্বকে মধু লাগিয়ে পনের থেকে কুড়ি মিনিট রেখে দিলে দারুণ উপকার পাওয়া যাবে।

* গোলাপ জল একটা তুলোর বলে নিয়ে চোখের চারপাশে লাগালেও ডার্ক সার্কল-এর সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

আর সবার শেষে যে কথা বলতেই হয়, তা হল, শরীরে জলের পরিমাণ কমে গেলে চোখের নীচে ডার্ক সার্কল দেখা দিতে পারে। শুধু তাই নয়, ঘুম ঠিকমতো না হলে বা ক্লান্তি থেকেও ডার্ক সার্কল দেখা দিতে পারে। ঘুম পর্যাপ্ত পরিমাণে না হলে চিকিৎসকের পরামর্শ নিন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

ওয়র্থ ব্রাদার্স সংস্থার লেটারহেড

মায়ার খেলা

চার দিকে মায়াবি নীল আলো। পেছনে বাজনা বাজছে। তাঁবুর নীচে এ প্রান্ত থেকে অন্য প্রান্তে উড়ে বেড়াচ্ছে সাদা ঝিকমিকে ব্যালে