বৃষ্টিতে ভিজতে নারাজ বনমানুষের দল

বৃষ্টি নিয়ে কবিরা যতই আদিখ্যেতা করুক, মুষলধারে পড়তে থাকা বৃষ্টিতে ভিজে ঝুপ্পুস হতে ক’জন আর ভালবাসে ? কেউ কেউ নিশ্চয়ই বাসে, তবে বাসে না এমন মানুষও অনেক আছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটা ভিডিও ভাইরাল হয়েছে, যেটা দেখে বোঝা যাচ্ছে না-মানুষরাও খামোখা বৃষ্টিতে ভিজতে নারাজ! এক লক্ষেরও বেশি মানুষ দেখেছেন এই ভিডিও। ভিডিওতে গোরিলাদের স্পষ্ট দেখা যাচ্ছে বৃষ্টিকে এড়িয়ে চলতে। নেটিজেনরা বেজায় মজা পেয়েছেন এমন ভিডিও দেখে।

কলম্বিয়ার রিভারব্যাঙ্কস জু অ্যান্ড গার্ডেন-এ থাকে ওই গোরিলারা। তাদের সকলেরই নামও আছে। এনক্লোজারের ইনডোর এড়িয়ায় একে একে তারা সকলেই ঢুকে পড়ে। প্রথমে দেখা যায় আকাকিয়া নামের এক গোরিলা সন্তর্পণে বৃষ্টি বাঁচিয়ে ঢুকে পড়ছে ভিতরে। এরপর আসে দুই মা গোরিলা । ম্যাসি নামের গোরিলার কোল আঁকড়ে তার ছোট্ট শাবক মো। আর কাজির কোলে জাকোটা। দুই মা-ও একে একে ঢুকে পড়ে ভিতরে। বাকি থাকে কেবল দলপতি কেনজু। সবাই ঢুকে পড়ার পরে সেও অতিকায় শরীরটাকে বৃষ্টির হাত থেকে বাঁচিয়ে ঢুকে পড়ে ভিতরে।

মিষ্টি এই ভিডিওটি প্রথমে ফেসবুকে শেয়ার করেন ওই চিড়িয়াখানার কর্মী ব্রুক হানসিঙ্গার। পরে রিভারব্যাঙ্কের চিড়িয়াখানাটির পেজেও সেটি শেয়ার করা হয়। তারপর ‘লাইক’, ‘কমেন্ট’ আর ‘শেয়ার’-এর বন্যা। ভাইরাল গোরিলাদের কীর্তি।

একজন ভিডিওটি দেখে মন্তব্য করেন, ‘‘আমি বাজি রেখে বলতে পারি অন্তত কুড়ি বার দেখে ফেলেছি ভিডিওটা আর প্রতিবারই অসম্ভব মজা পেয়েছি।’’ কেউ আবার মা গোরিলাদের সন্তানদের কোলে সাবধানে বৃষ্টির হাত থেকে বাঁচা দেখে দারুণ খুশি। আবার কেউ চমৎকৃত দলপতির দায়িত্ববোধ দেখে । গোরিলাদের অভিব্যক্তি নেটিজেনদের এমন ছুঁয়েছে, তাঁরা শেয়ার করে চলেছেন এটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here