গরমেও ত্বকের উজ্জ্বলতা বজায় রাখতে ব্যবহার করুন এই প্যাক

চলছে গরমের মরশুম । এই গরমে যে দু’টি সমস্যা সব থেকে বেশি বিরক্তিকর তা হল – ত্বক রোদে পুড়ে যায় আর ত্বক অতিরিক্ত ঘেমে যায়। যার ফলে ত্বক তেলতেলে লাগে। সেই তেলতেলে ত্বকে ধুলো ময়লা আটকে গিয়ে দেখা দেয় ব্রণ ও ছোপ ছোপ কালচে দাগ। এই ট্যানের কারণে গরমকালে সাজগোজ করলেও দেখতে খারাপ লাগে। কিন্তু ফেয়ারনেস ক্রিমে থাকতে পারে ব্লিচ, যা ত্বকের জন্য ক্ষতিকর। তাই গরমে ব্যবহার করে দেখুন এই বিশেষ ফেসপ্যাক। এর ফলে আপনার ত্বক থেকে তৈলাক্ত ভাব দূর হয়ে ত্বক সতেজ থাকবে সেই সঙ্গে পাবেন ন্যাচরল গ্লো। এই গরমে আপনার ত্বকের যত্ন নেওয়ার জন্য অবশ্যই ফেস প্যাকটি ব্যবহার করুন।
বিশেষ এই ফেসপ্যাক বানাতে লাগবে-
১ । শশা
২। মুসুর ডাল
৩ । মধু
৪ । লেবুর রস
একটি পাত্রে পরিমান মতো মশুরের ডাল বাটা, দুই চা চামচ শশার পেস্ট, এক চা চামচ মধু, এক চা চামচ পাতিলেবুর রস খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর ফেস প্যাকটি মুখের নিচ থেকে উপরের দিকে লাগাবেন। এভাবে ফেস প্যাকটি ব্যবহার করলে ত্বক টান টান থাকবে। লাগানোর পর অন্তত কুড়ি মিনিটের জন্য রেখে দিন। এরপর হালকা হাতে ঘষে জল দিয়ে পরিষ্কার করে নিন। ভালো করে মুখ পরিষ্কার করার পর শুধু মাত্র শশা মুখে ঘষে নিন বা হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

মুসুর ডাল ত্বকের উজ্জ্বলতা কয়েক শেড বাড়িয়ে দেয় এবং বয়সের ছাপ দূর করতে অসাধারণ কাজ করে। শশাতে রয়েছে প্রচুর ভিটামিন ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট, উচ্চ মাত্রায় পটাশিয়াম, ম্যাগনেশিয়াম। যা ব্রণ দূর করার পাশাপাশি চোখের চারপাশের কালো দাগ দূর করতে সাহায্য করে। এতে থাকা ব্লিচিং প্রপারটিস ত্বক থেকে রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করে। এর পাশাপাশি ত্বক থেকে স্কিন টোন সমান করে। ত্বক থেকে বয়সের ছাপ দূর করে ত্বককে ফর্সা করে তোলে। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার । এটা ত্বকে ন্যাচরল গ্লো আনতে সাহায্য করে।
প্রয়োজনে আপনি হাতে পা শরীরেও ব্যবহার করতে পারেন। এয়ারটাইট কন্টেনারে সংগ্রহ করে ফ্রিজে রেখেও ব্যবহার করতে পারেন। সপ্তাহে অন্তত দুবার এই প্যাক ব্যবহার করুন। গরমে আপনার ত্বক থাকবে ফর্সা, উজ্জ্বল ও টানটান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here