পুলওয়ামা হামলায় শহিদ জওয়ানের দুই মেয়েকে দত্তক নিতে চান আইএএস আধিকারিক

345

পুলওয়ামা জঙ্গিহামলায় নিহত জওয়ানদের মৃত্যুর বদলা নিতে একদিকে যখন সাধারণ মানুষের মধ্যে চাপা অসন্তোষ কাজ করছে, ঠিক সেই সময়েই, মানবিকতার নজির গড়লেন এক আইএএস অফিসার। জঙ্গিহামলায় নিহত এক সিআরপিএফ জওয়ান-এর দুই কন্যাসন্তানকে দত্তক নেওয়ার আর্জি জানালেন আইএএস অফিসার ইনায়ত খান। শুধু তাই নয়, পুলওয়ামায় প্রাণ হারানো বিহারের দুই জওয়ানের পরিবারের জন্য অর্থ সংগ্রহের কাজেও হাত লাগিয়েছেন ইনায়ত।

পাটনা থেকে ১১৭ কিলোমিটার দূরে অবস্থিত শেখপুরার জেলাশাসকের পদে রয়েছে ইনায়ত খান। সেখানে ২০১২-র বিহার ক্যাডারের এই আইএএস অফিসারের এইরকম একটা পদক্ষেপে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। শহিদ জওয়ান রতন কুমার ঠাকুর ও সঞ্জয় কুমার সিংহের মেয়েদের পড়াশোনার পাশাপাশি অন্যান্য যাবতীয় দায়িত্বও এবার থেকে তিনিই নেবেন বলে জানিয়েছেন ইনায়ত।

তিনি নিজে এই পরিবারগুলিকে আর্থিক সাহায্য করার জন্য নিজের দু-মাসের বেতন তুলে দিয়েছেন। তাঁর জেলার সব সরকারি অফিসারদের কাছে এক মাসের মাইনে সাহায্য করতে আবেদন জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছে মার্চ মাসের দশ তারিখের মধ্যে যে পরিমাণ টাকা সংগ্রহ করা হবে তার সবটাই তিনি ভাগ করে দেবেন ওই দুই নিহত জওয়ানের পরিবারের হাতে।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.