অভিনয়ের পাশাপাশি বলিউডের এই তারকারা একজন সফল ব্যবসায়ীও

শুধু অভিনয় দিয়ে পয়সা রোজগার করতে নারাজ কিছু সেলেব। তাই অভিনয়ের পাশাপাশি চালাচ্ছেন নিজেদের ব্যবসাও। শাহরুখ,সলমন, অভিষেক বচ্চন হোক বা জুহি চাওলা,এঁদের সকলের ব্যবসা সম্পর্কেই ধারণা রয়েছে সকলের। কিন্তু এঁদের বাদ দিয়েও বহু সেলেব আছেন বি-টাউনে যাঁরা যুক্ত রয়েছেন নানা ব্যবসার সঙ্গে।

১। সানি লিওন

বিখ্যাত পর্নস্টার তথা বলিউডের অভিনেত্রী হওয়ার পাশাপাশি সানি একজন ভাল ব্যবসায়ীও। একটি অনলাইন মার্কেটের প্রধান এই অভিনেত্রী। সানির এই অনলাইন সাইটটির নাম ‘লাস্ট’। যেটিতে বিক্রি হয় প্রাপ্তবয়স্ক খেলনা, অন্তর্বাস, প্রাপ্তবয়স্ক পণ্য, সেক্সি পোশাক, সাঁতার পরিধান, জুতা, পার্টি পরিধান, লাইফস্টাইল আনুসাঙ্গিক এবং আরও অনেক পণ্য। ২০১২ সালে সেপ্টেম্বর মাসে প্রথম এই অনলাইন স্টোরটি চালু করেন সানি। পরবর্তীকালে এই স্টোরে সাজার জিনিসও লঞ্চ করতে চলেছেন সানি লিওন।

২। মালাইকা অরোরা

অভিনেত্রী,মডেল নৃত্যশিল্পী হওয়ার পাশাপাশি একজন ভাল ব্যবসায়ীও মালাইকা। বিপাশা বসু এবং সুজ্যান খানের সঙ্গে মিলিতভাবে রয়েছে ‘দ্য লেবেল লাইফ’ নামক একটি অনলাইন ফ্যাশন ওয়েবসাইট। যেখানে মালাইকা রয়েছেন একজন স্টাইল এডিটর হিসেবেও।

৩। মিঠুন চক্রবর্তী

সারা ভারতব্যপী যেমন রয়েছে মিঠুন চক্রবর্তীর নাম,তেমন রয়েছে তাঁর হোটেলও।। মনার্ক গ্রুপ অফ হোটেলের মালিক হলেন মিঠুন চক্রবর্তী। পাশাপাশি আইপিএল এর প্রাক্তন ক্রিকেট টিম রয়াল বেঙ্গল টাইগার্স-এর মালিকও ছিলেন তিনি।

৪। হৃতিক রোশন

‘এইচ আর এক্স’ নামক একটি খ্যাতনামা ফ্যাশন ব্র্যান্ডের মালিক হলেন হৃতিক রোশন। এটি প্রধানত একটি  ফিটনেস ওয়্যারের ব্র্যান্ড যা ২০১৩ সালে মিন্ত্রা নামক অনলাইন স্টোরে লঞ্চ করেন অভিনেতা। পরবর্তীকালে ব্যাঙ্গালুরুতে ‘এইচ আর এক্স’ এর একটি শো রুমও খুলে ফেলেছেন হৃতিক।

৫। সুস্মিতা সেন

একদিকে যেমন ভাল অভিনেত্রী,তেমন ভাল মডেল সুস্মিতা সেন। আবার পাশাপাশি একজন দায়িত্ববান মাও। তবে জানেন কি,এইসকল দায়িত্ব সামলে তিনি হয়ে উঠেছেন একজন ভাল ব্যবসায়ীও। ‘তন্ত্রা এন্টারটেনমেন্ট’ নামে একটি প্রোডাকশন হাউস রয়েছে তাঁর নামে। শুধু তাই নয়,দুবাই-এ একটি গয়নার দোকানের মালিকও সুস্মিতা। যদিও অভিনেত্রী সেটি দেখাশোনার দায়িত্ব দিয়েছেন তাঁর মাকেই। তবে এইটুকুতেই থেমে থাকতে চাইছেন না তিনি। তাই খুব শিগগিরি একটি পাঁচতারা হোটেল খোলার পরিকল্পনা করছেন সুস্মিতা।

৬। অজয় দেবগণ

বেশ কয়েকটি জায়গায় একটি নির্দিষ্ট শতাংশ বিনিয়োগ করেছেন। অভিনেতা একদিকে গুজরাটের চারনক সৌর প্রকল্পের অংশীদার। পাশাপাশি রোয়ে গ্রুপের  ২৫ মেগাওয়াট প্ল্যান্টে বহু কোটি টাকার বিনিয়োগও করেছেন তিনি। এছাড়া অজয় ​​দেবগণ ফিল্মস নামেও একটি প্রযোজনা সংস্থার অধিকারী অজয়। যেটি লঞ্চ হয় ২০০০ সালে। এমনকি একটি ভিএফেক্স স্টুডিও রয়েছে তাঁর।

৭। করিশ্মা কপূর

বড়পর্দায় আপাতত তাঁকে দেখা না গেলেও কর্মক্ষেত্রে অন্যভাবে যুক্ত রয়েছেন তিনি। করিশ্মা কপূরের অধীনে রয়েছে একটি অনলাইন ই কমার্স পোর্টাল। যেখানে তিনি বাচ্চাদের নানা দ্রব্য বিক্রি করে থাকেন। পাশাপাশি মায়েদের জন্যও থাকে নানা উপকারী জিনিস।

৮। ববি দেওল

অভিনয়ের পাশাপাশি দুটি রেস্তোরাঁর মালিকও ববি দেওল। ২০০৬ সালে তৈরি করেছেন ‘সমপ্লেস এলস’ নামে একটি চাইনিজ রেস্তোরাঁ। আর সম্প্রতি ‘সুহানা’ নামক আরও একটি ইন্ডিয়ান রেস্তোরাঁ খুলেছেন ববি দেওল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here