উবেরে বিনিয়োগ করে আরও লক্ষ্মীলাভ এই তারকাদের

গোটা পৃথিবীতেই উবেরের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। আত্মপ্রকাশের সময়ে অনেকেই বুঝতে পারেননি অচিরেই কতটা জনপ্রিয় হয়ে উঠবে এই ক্যাব পরিষেবা। হলিউডের বহু তারকা এরই মধ্যে উবেরে বিনিয়োগ করেছেন মোটা অঙ্কের টাকা! তেমনই দাবি জনপ্রিয় মার্কিন পত্রিকা ‘ফোর্বস’-এর। হলিউডের ‘এ-লিস্টার’ অর্থাৎ একেবারে প্রথম সারির মহাতারকারা মন দিয়েছেন উবেরকে। বিনিয়োগ করেছেন লাভজনক এই ক্যাব পরিষেবায়। রইল কয়েকজনের নাম—

লিওনার্দো ডি ক্যাপ্রিও— হলিউডের সবচেয়ে বড় তারকাই নাকি রয়েছেন তালিকায়। তবে এ ব্যাপারে লিওনার্ডো একেবারে মুখে কুলুপ এঁটে রয়েছেন। উবেরের তরফ থেকেই দাবির সত্যাসত্য নিয়ে একটা বাক্যও খরচ করা হয়নি। কিন্তু ফোর্বসের দাবি, সম্ভবত ‘টাইটানিক’ থেকে ‘ইনসেপশন’— অসংখ্য হিট ছবির জনপ্রিয় নায়ক বিনিয়োগ করেছেন উবেরে। আর সেটাও আজ নয়। কয়েক বছর আগে উবের যখন ব্যবসা শুরু করেছে সবে, তখনই। কোনও সন্দেহ নেই সেই বিনিয়োগ থেকে মোটা লাভ করেছেন লিও।

অ্যাস্টন কুচার— হলিউডের জনপ্রিয় অভিনেতা যিনি ‘দ্যাট ৭০’স শো’ কিংবা ‘টু অ্যান্ড হাফ মেন’-এর মতো জনপ্রিয় শো অথবা ‘জোবস’ বা ‘দ্য লং হোম’-এর মতো ছবির অভিনেতা নাকি ২০১১ সালেই উবেরে বিনিয়োগ করেছিলেন পাঁচ লক্ষ মার্কিন ডলার।

গিনেথ পালট্রো— অস্কার বিজয়ী এই অভিনেত্রী নাকি উবেরের প্রথম দিকে বিনিয়োগকারীদের মধ্যে অন্যতম। ‘শেক্সপিয়র ইন লাভ’ বা ‘আয়রন ম্যান’ সিরিজের এই নায়িকার বিনিয়োগের অঙ্ক সম্পর্কে অবশ্য ফোর্বস কিছু বলতে পারেনি।

ল্যান্স আর্মস্ট্রং— ‘ট্যুর ডি ফ্রান্স’-এর প্রাক্তন বিজয়ী আর্মস্ট্রং যিনি পরে ড্রাগ নেওয়ার কথা স্বীকার করে বিতর্কে জড়িয়ে পড়েন, তিনিও উবেরের একজন বিনিয়োগকারী। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘সিএনবিসি’-কে তিনি অবশ্য জানিয়ে দিয়েছেন, কথাটা সত্যি। তিনি জানিয়েছেন, উবেরে এক লক্ষ মার্কিন ডলার বিনিয়োগ করার ফলে তাঁর পক্ষে পরিবারের আর্থিক নিরাপত্তা বজায় রাখা সম্ভব হয়েছিল।

বিয়ন্সে— জনপ্রিয় এই পপ গায়িকাও রয়েছেন তালিকায়। তেমনই দাবি ফোর্বসের। ২০১৫ সালে সংস্থার একটি অফ-সাইট ইভেন্টেন নাকি অংশও নিয়েছিলেন তিনি।

অলিভিয়া মান— ‘এক্স মেন’ তারকাও তালিকায় রয়েছেন। তিনি কেবল উবেরেই নয়, ওয়াগের মতো জনপ্রিয় সংস্থাতেও বিনিয়োগ করেছেন, দাবি ফোর্বসের।

জে-জ— জনপ্রিয় এই সঙ্গীত তারকা ২০১১ সালে উবেরে বিনিয়োগ করেছিলেন, দাবি ফোর্বসের।

জারেড লেটো— অস্কার বিজয়ী এই অভিনেতাকেও তালিকায় রেখেছে ফোর্বস।

এডওয়ার্ড নরটন— এই তারকাও বিনিয়োগ করেছেন, ফোর্বসের দাবি তেমনই।

লরেন্স বেন্ডার— ‘পাল্প ফিকশন’ কিংবা ‘গুডউইল হান্টিং’-এর মতো ছবির প্রযোজকও উবেরে বিনিয়োগ করেছেন, দাবি ফোর্বসের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here