বান্ধবী বা স্ত্রীকে জন্মদিনে দেওয়া সবচেয়ে দামি বুকে কত মূল্যের হতে পারে?হয়তো কয়েক হাজার কিংবা লাখের কাছাকাছি মূল্যের।কিন্তু এই বুকের মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ লক্ষেরও বেশি।টাকার অঙ্কটা শুনেই ধাঁধা লাগছে?ভাবছেন কত দামি ফুল দিয়ে সাজানো বুকে? সোনায় মোড়া নাকি?কিংবা কত বড়ো মাপের?

Banglalive

মাপে বেশ খানিকটা বড়ো,তবে ফুল দিয়ে সাজানো নয়।বরং বলা ভাল কাগজের ফুল দিয়ে বা টাকার তৈরি ফুল দিয়ে সাজানো। এযাবত সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ছবি ভাইরাল হয়। টাকার নোট দিয়ে ঘর সাজানোর ছবি কিংবা প্রেমিকাকে খুশি করতে টাকা দিয়ে গাড়ির ডেকরেশনের ছবি।তবে টাকার তৈরি বুকের ছবি সোশ্যাল মিডিয়ায় এই প্রথমবার ।সম্প্রতি চিনের সোশ্যাল মিডিয়ায় এক মহিলার ছবি ভাইরাল হয়।ছবিতে যেখানে দেখা যাচ্ছে মহিলা চিনের চংকিংয়ের একটি বিলাসবহুল হোটেলের ঘরে দাঁড়িয়ে ও তাঁর পিছনে একটি বিশালাকৃতি বুকে রাখা রয়েছে।ছবিটি জুম করতেই চমক ভাঙে সোশ্যাল মিডিয়াবাসীর।বুকেটি সম্পূর্ণ টাকা দিয়ে তৈরি।

খোঁজ নিয়ে জানা যায় গত ১৬ই মে ওই মহিলার জন্মদিন ছিল।জন্মদিন উপলক্ষ্যে তাঁর প্রেমিক তাঁকে বিশেষ কিছু উপহার দিতে চেয়েছিলেন। তিনিই ফুলের দোকান থেকে সাতজন দক্ষ কর্মীকে বুকেটি বানানোর জন্য নিয়ে আসেন।চিনা মুদ্রায় ৩৩০০০০ ইয়ান অর্থের নোট মুড়ে মুড়ে ফুলের আকৃতি করে ১০ ঘণ্টা সময় ধরে এই বুকেটি তৈরি করা হয়। 

ছবিটি শুধু সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলেনি,বরং চিনের কর্তৃপক্ষেরও টনক নড়িয়েছে।চিনের পিপলস ব্যাঙ্কের এক প্রতিনিধি জানান,চিনের নগদ টাকা ক্ষতি করার জন্য আইনত শাস্তি পাবেন ওই ব্যাক্তি।ওই ব্যাক্তির মানসিক অবস্থা নিয়েও সন্দেহ প্রকাশ করেন অনেকে।

হয়তো রাষ্ট্রীয় সম্পদের অপচয় হয়েছে,আইন ভঙ্গও করেছেন ওই ব্যাক্তি।তবে তাঁর প্রেমিকার যে উপহারটি পছন্দ হয়েছে সে বিষয়টি ছবিই প্রমাণ করছে।হতে পারে ৩৩০০০০ ইয়ান তবে প্রেমিকার কাছে,তাঁর ভালবাসার কাছে পদধূলিসম ওই (পড়ুন সামান্য) টাকা।

আরও পড়ুন:  আজব দুনিয়া! দুটি ফলের দাম প্রায় ২০ লক্ষ টাকা!?

NO COMMENTS