ঘোড়ার পিঠে টগবগিয়ে পরীক্ষার পথে স্কুলছাত্রী

132

ব্যস্ত রাস্তার মাঝখান দিয়ে ছুটে চলেছে সাদা-ধূষর রঙের একটি ঘোড়া। উদ্দাম গতিতে হাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে উড়ছে তার কেশর। আর সেই ঘোড়া ছুটিয়ে নিয়ে চলেছে এক ছাত্রী। পরনে তার স্কুলের ইউনিফর্ম। তাকে দেখে বুঝতে অসুবিধা হবে না যে খুবই তাড়ায় রয়েছে সে।

ঘটনাটি ঘটেছে কেরালার ত্রিচূড়ে । ব্যস্ত রাস্তায় এই দৃশ্য দেখে অনেকেই অবাক হয়ে যান। অনেকে আবার মোবাইল ফোনে বন্দি করে রাখেন সেই দৃশ্য। আর সেখান থেকেই মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় এই ঘটনা। কিন্তু ভরা রাস্তায় কেন এত ঘোড়া ছুটিয়ে চলেছে ওই তরুণী ? জানা গিয়েছে, সি.এ কৃষ্ণা নামে ওই তরুণী সেখানকার হোলি গ্রেস স্কুলের ক্লাস টেন-এর ছাত্রী। ওইদিন তাঁর স্কুলে ছিল ক্লাস টেন-এর ফাইনাল পরীক্ষা। কোনও কারণে খুব দেরি হয়ে গিয়েছিল তাঁর। আর সেই কারণেই রীতিমতো যুদ্ধে যাওয়ার মতো ঘোড়া ছুটিয়েছে সে, যাতে ঠিক সময়ে স্কুলে পৌঁছতে পারে।

আরও জানা গিয়েছে ঘোড়াটি তার পোষ্য। প্রতিদিন সেটি চেপেই স্কুলে যায় সে। তার ঘোড়ার নাম রণকৃষ। ওইদিন স্কুলে পরীক্ষা থাকার জন্য অন্যান্য দিনের থেকে একটু বেশি গতিতেই ঘোড়া ছুটিয়েছে সে আর তাতেই লোকজনের চোখে পড়েছে। মনোজ কুমার নামে এক ব্যক্তির কথায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই ভিডিওটি ছড়িয়ে পড়ে। তবে এখানেই শেষ নয়, ভিডিওটি শেয়ার করেছেন বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা। মেয়েটির ঘোড়া ছুটিয়ে স্কুলে যাওয়ার এই ভিডিওটি দেখে তিনি লিখেছেন, নারী শিক্ষার অগ্রগতি হচ্ছে, এই ভিডিও ক্লিপিং সারা বিশ্বে ভাইরাল হওয়া উচিত। এটাই ইনক্রেডিনল ইন্ডিয়ার ছবি। ট্যুইটে ওই ছাত্রীকে ‘হিরো’ বলে ঘোষণা করেন তিনি।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.