গণিতের বদলে প্রেমের ফর্মুলা-র ক্লাস, সাসপেন্ড অধ্যাপক

101

“ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ”। পরের লাইনে লেখা, “ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ”। তিনি একজন গণিতের অধ্যাপক। গণিত পড়ানোর জন্যই নিয়োগ হয়েছিলেন কলেজে। তিনি হরিয়ানার কার্নালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেনের অ্যাসিট্যান্ট প্রফেসর চরণ সিংহ। তবে ক্লাসে তিনি গণিতের ফর্মুলার বদলে প্রেমের ফর্মুলা শেখালেন ছাত্রীদের। সেই প্রেমের ফর্মুলা সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।

এখানেই শেষ নয় তিনি আরও জানিয়েছে ক্লাসে উপস্থিত ছাত্রীদের, সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কেন এবং কী ধরনের পরিবর্তন আসে। ‘সম্পর্কের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’ এই সব তথ্যও গণিতের বদলে ছাত্রীদের বলছিলেন তিনি। অধ্যাপকের মুখে এই সব ফর্মুলা শুনে ক্লাসের মধ্যে হাসিতে ফেটে পড়ছে ছাত্রীরা। দেখে নিন সেই ভিডিওটি-

তবে প্রফেসর চরণ সিংহ-এর এই প্রেমের ফর্মুলার ভিডিও পৌঁছে যায় কলেজের প্রিন্সিপালের কাছে। তাই গণিতের বদলে ক্লাসে প্রেমের ফর্মুলা শিখিয়ে খেসারতও দিতে হয়েছে প্রফেসর চরণ সিংহকে। হরিয়ানার কার্নালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেন থেকে বরখাস্ত করা হয় তাকে।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.