ক্রাচ হাতে এক পায়েই মাঠে ‘মেসির জাদু’ দেখান লিন

107

ছোট থেকেই তাকে হাঁটাচলা করতে হয় ক্রাচের সাহায্যে । তবে এই প্রতিবন্ধকতা তার ফুটবল খেলার ইচ্ছাকে দমিয়ে রাখতে পারেনি । পায়ের সমস্যা থাকলেও পাঁচ বছর বয়সে প্রথম ফুটবল খেলার ইচ্ছা জাগে তাঁর । তারপর কাকার তৈরি করে দেওয়া কাঠের ক্রাচ নিয়েই রাস্তায় বন্ধুদের সঙ্গে ফুটবলের প্রতি অদম্য নেশা, পেয়ে বসেছিল তাঁকে। মায়ানমারের ষোল বছরের কিশোর, নাম কঙ কান্ত লিন।

জন্ম থেকেই লিন-এর ডান পা সুগঠিত নয়। তাই তাঁকে হাঁটা চলা করতে হয় ক্রাচের সাহায্যে। সেই ক্রাচ নিয়েই বন্ধুদের সঙ্গে ফুটবল মাঠে নেমে পড়ে লিন। বন্ধুদের সঙ্গে নিয়মিত ফুটবল খেলেন তিনি। লিওনেল মেসি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ভক্ত সে। ক্রাচ হাতে লিনের ফুটবল খেলার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই তা ভাইরাল হয়েছ। অসংখ্য শুভাকাঙ্খী উৎসাহিত করেছেন লিনকে। দেখে নিন সেই ভিডিও-


জানুয়ারি মাসে মায়ানমারের স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত একটি ফুটবল প্রতিযোগিতাতেও অংশগ্রহণ করেছিল সে। শুধু এই নয় তার করা গোলেই জয়ী হয়েছিল লিন-এর দল। ফলে সেরা ফুটবলারের সম্মানও পেয়েছিল লিন। এ বিষয়ে লিন জানিয়েছেন, উচ্চতা কম হওয়ায় বিপক্ষের ফ্রি কিক আটকাতে সমস্যা হয় তাঁর। কিন্তু মাঠে দশ নম্বর জার্সি গায়ে চাপিয়ে খেলাটা তাঁর খুবই পছন্দের।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.