মহিলার চোখে বাসা বেঁধে অশ্রু পান করে দিব্যি ছিল মৌমাছিরা

অনেকদিন ধরেই চোখে বাসা বেঁধেছিল মৌমাছি। একটা নয়, চার-চারটি। চোখের জল খেয়েই বেঁচেছিল তারা। এই
অদ্ভুত ঘটনাটি ঘটেছে তাইওয়ানে। চোখের সমস্যা নিয়ে তাইওয়ানের ফুইন ইউনির্ভাসিটি হাসপাতালে গিয়েছিলেন এক মহিলা। অনেক দিন ধরেই দেখতে সমস্যা হচ্ছিল তার৷ তাই তিনি গিয়েছিলেন ডাক্তার দেখাতে। সেখানে গিয়েই ধরা পড়ল যে তাঁর চোখে বাসা বেঁধেছে চারটি মৌমাছি।

স্থানীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তাইওয়ানের মহিলা, সুরনেমড হি তাঁর চোখের সমস্যা নিয়ে ডাক্তারের কাছে যান। তাঁর চোখ ক্রমশ ফুলে লাল হয়ে শুকিয়ে যাচ্ছিল। এমন পরিস্থিতে ফুয়েন বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসকরা তাঁর চোখ পরীক্ষা করে দেখেন, সেখানে চারটে মৌমাছি বাসা বেঁধেছে।


হাসপাতালের চিকিৎসক ডা. হং চাই চিং এ ঘটনাকে বিস্ময়কর বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, চোখের ভেতর থেকে চার মিলিমিটারের পোকাগুলোর পা ধরে টেনে বের করার সময় বিস্ময় আটকে রাখতে পারিনি। চার ঘণ্টার বেশি সময় ধরে তার চোখের ভেতর মৌমাছিগুলো থাকায় চোখে সংক্রমণের সৃষ্টি হয় এবং কর্নিয়াও ফুলে যায়। তরুণী ভেবেছিলেন চোখে হয়তো ধুলোবালি ঢুকেছে। এ ধরনের ছোট মৌমাছিগুলো হ্যালিকটিডে নামেও পরিচিত। তাদেরকে চোখের ভেতর থেকে অক্ষত অবস্থায় বের করে আনা সম্ভব হয়েছে বলে জানান সেখানকার চিকিৎসক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here