সুপ্তি চক্রবর্তী
রন্ধনশিল্পী, সংগীতজ্ঞ ও চিত্রগ্রাহক সুপ্তি চক্রবর্তী এক অতি আকাঙ্ক্ষিত ও জনপ্রিয় ব্যক্তিত্ব। বিভিন্ন টিভি চ্যা নেলে ও রেডিওতে নিয়মিত ভাবে গান ও রান্নার অনুষ্ঠান করে থাকেন।বিভিন্ন পত্রপত্রিকায় বেরোয় নানা রেসিপি। ইতিমধ্যে তার তিনটি রান্নার বই প্রকাশিত হয়েছে। " ডায়াবেটিসের রান্না", "চটজলদি স্বাস্থ্যকর রান্না" ও " দধি ব‍্যঞ্জন"। ছাপা হচ্ছে আরও দুটি রান্নার বই, একটি ইংরেজীতে ও একটি বাংলায়। নানা অগ্রণী পত্র পত্রিকায় তার তোলা ছবি দীর্ঘ ২৫ বছর ধরে ছাপা হয়ে আসছে। অন্যান্য শখ বনসাই ও clay modeling.
উপকরণ :
 
পাঁউরুটি – ৪ স্লাইস
চিকেন সসেজ – ৬ টা
পেঁয়াজ -১ টা ( কুচোনো)
ডিম -২ টো
নুন, গোলমরিচ – স্বাদমতো
কাজুবাদাম -১০ টা
কিসমিস -১৫ টা
অলিভ বা সাদা তেল – ২ টেবিল চামচ
অরিগানো – স্বাদমতো
 
প্রনালী :
 
পাঁউরুটি ছোট ছোট চৌকো করে কুচিয়ে রাখুন। সসেজও ছোট গোল করে কুচিয়ে নিন। ডিমে নুন, গোলমরিচ দিয়ে ফেটিয়ে নিন। একটা নন্ স্টিক প‍্যানে ১/২ চামচ তেল গরম করে ডিম দিন। নেড়ে ঝুড়ো ঝুড়ো করে নামিয়ে রাখুন। বাকি তেল গরম হলে পেঁঁয়াজকুচি ও সসেজ গুলো লালচে করে ভেজে, পাঁউরুটি, কাজু- কিসমিস, নুন, গোলমরিচ, ভাজা ডিম, ও অরিগানো দিয়ে নেড়েচেড়ে নামিয়ে নিলেই আপনার চটপটে টিফিন তৈরি।
Banglalive
আরও পড়ুন:  বাসে-গাড়িতে উঠলেই মাথাঘোরা, বমি? কোন সহজ পদ্ধতি মানলে এড়াতে পারবেন মোশন সিকনেস?

2 COMMENTS

  1. দারুন রেসিপি ।ঠিক আমার কর্ম ক্ষমতা মত। আমি এক কাপের বেশি চা করতে হলে-চা চিনি কম বা বেশি হয়ে যায় । আশা করি এটা পারব । আকবার চেষ্টা করলে ক্ষতি কি? আর সাফল্ল্য পেলেই banglalive মত আমার কিছেন লাইভ হয়ে যাবে। কারন টিফিনটির স্বাদ আনুধাবন করতে পারছি ।

  2. অবশ‍্যই জানাবেন কেমন হল। সুকামনা রইল।