Loading Events

« Events Home Page

  • This event has passed.

Debovasha presents Ramkinkar Utsab 2020 : Atin Basak Paintings

June 22 @ 8:00 am - June 28 @ 11:30 pm

Debovasha-Ramkinkar-Utsab2020-Atin-Basak

Like every year, this year also Ramkinkar Utsab, an exhibition of paintings dedicated to this legendary Artist’s birthday on 25th May, 2020 started by Debovasha Boi O Shilper Abaas.

In this COVID-19 Lockdown period, Debovasha conceptualised this exhibition Online at Debovasha’s own Facebook Page. This is the first time in Art arena, that any art exhibition was inaugurated on social media.

Fifth Week of Ramkinkar Utsab 2020 highlights the works of Atin Basak.

To view the Exhibition inauguration online, Play the Video below :

This year’s theme is SAPTARATHI, Seven Artists in Seven Weeks.

Venue : DEBOVASHA | 9/2, Fern Road, Gariahat, Kolkata 700019

Online Exhibition at : https://www.facebook.com/Debovasha

Exhibition Timings : 24 hrs

All are Invited.

 

বেজে ওঠে পঞ্চমে সুর। দেবভাষার সাপ্তাহিক ফেসবুক চিত্রপ্রদর্শনীর পঞ্চম সপ্তাহ। এই সপ্তাহের শিল্পী অতীন বসাক। ১৯৬৬র জাতক অতীন বসাকের এই প্রদর্শিত ছবিগুলোর মধ্যে দিয়ে তাঁর জীবনের এক দশকের চলার পথ ফুটে ওঠে। এক শিল্পী বিগত দশ বছরের শিল্পপথে চলতে চলতে কীভাবে নিজেকে আবিষ্কার করলেন, এখানে তারই রূপরেখা। গভর্নমেন্ট আর্ট কলেজে শিল্পশিক্ষা কালে মাস্টারমশাই হিসেবে তিনি পেয়েছিলেন গণেশ হালুই, নীরঞ্জন প্রধান, বাঁধন দাস প্রমুখদের। এর পর বরোদার শিল্পশিক্ষা কেন্দ্রে পাঠ গ্রহণ করেছেন। সেখানে জ্যোতি ভাট, গুলাম মহম্মদ শেখের সান্নিধ্য লাভ। কলকাতার আর্ট কলেজে পাঠ কালেই শিল্পী অমিতাভ ব্যানার্জির আন্তরিক সহযোগিতায় সোসাইটির ষ্টুডিও-তে কাজ করার সুযোগ পেয়েছিলেন, নব্বই দশকের গোড়ায়। সোসাইটির সঙ্গে তখন থেকেই অন্তরের যোগাযোগ গড়ে ওঠে।আর, ২০০৩ সাল থেকে সোসাইটির অন্যতম সদস্য তিনি। ভিজিটিং ফেলো হয়ে শান্তিনিকেতন যাত্রা। সেখানে সনৎ কর, লালুপ্রসাদ সাউ, সুহাস রায় প্রমুখের সান্নিধ্যলাভ।
এই প্রদর্শনীতে শিল্পীর তিন পর্বের কাজ আমরা দেখতে পাচ্ছি। আধুনিক জীবনের নৈঃশব্দ্য যেমন চিত্রিত, পাশাপাশি শিশুদের মনোজগৎও হয়ে ওঠে এই শিল্পীর চিত্রবিষয়। আবার, আধুনিক পৃথিবীর প্রাকৃতিক ভারসাম্য নিয়েও তাঁর তুলি প্রশ্নচিহ্ন রেখে যায় যে কোনো শিল্পরসিকের মনে। নিরলস ছবি আঁকার মধ্যে দিয়ে নিজেকে আবিষ্কার করতে করতে চলেন তিনি। ছবিই তাঁর একমাত্র পথ ও পাথেয়। ছবিই তাঁর সাধনার মন্ত্র।

আজ ২২শে জুন শুরু হয়ে আগামী রবিবার ২৮শে জুন অবধি চলবে এই প্রদর্শনী। প্রদর্শিত ছবি থেকে কেউ যদি কোনো ছবি সংগ্রহ করতে চান, যোগাযোগ করবেন ৯৮৩৬৯১৬৩৭৬ এবং ৯৮৭৪২৩৭২১৭ নম্বরে।

প্রদর্শনীটি দেখা যাবে Debovasha, Saurav Dey এবং Debojyoti Mukhopadhyayএর ফেসবুক পেজে।

Details

Start:
June 22 @ 8:00 am
End:
June 28 @ 11:30 pm
Event Category:
Event Tags:
, , , ,

Organizer

Debovasha
Phone:
9836916376

Venue

Debovasha
9/2, Fern Road, Gariahat
Kolkata, West Bengal 700019 India
+ Google Map
Phone:
9830454545