পুলিশ বা গোয়েন্দা বিভাগের বহু রহস্যের কিনারা করতে বহুবারই নাম উঠে এসেছে বহু স্নিফার ডগএর। কিন্তু এবার আর সারমেয় নয়, পুলিশের হাতে এক দুষ্কৃতীকে তুলে দিল এক দল ঘোড়া। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে হেলিকপ্টার থেকে তোলা এমনই এক ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

গত বুধবার রাতে ফোরিডার সংবাদ পোর্টাল ‘ক্লিক অরল্যান্ডো’ জানিয়েছে , ভল্যুসিয়া কাউন্টির রাস্তায় অবৈধ নম্বর প্লেট বসানো গাড়ি নিয়ে ঘুরছিল ২৯ বছর বয়সের ডমিনিক মল্টসবি। বিষয়টি পুলিষের নজরে আসতেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য এগিয়ে আসেন তাঁরা । কিন্তু তৎক্ষণাৎ সেখান থেকে গাড়ী চালিয়ে চম্পট দেয় সে। সাইরেন বাজিয়ে তার পিছু নেয় পুলিশ। বেগতিক দেখে গাড়িটি ঝোপের মধ্যে ফেলে রেখে জঙ্গলের মধ্যে দিয়ে ছুটতে শুরু করে ওই দুষ্কৃতী। আর খুব অল্প সময়ের মধ্যেই পুলিশের চোখে ধুলো দিয়ে পুলিশি নজরদারির বাইরে চলে যায়।

বেশ কিছুক্ষণ তার কোনও হদিশ না পেয়ে ভল্যুসিয়া কাউন্টি প্রশাসনের পক্ষ থেকে নামানো হয় স্নিফার ডগ । আকাশপথেও চলে নজরদারি । সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, পুলিশের তাড়া খেয়ে জঙ্গলের মধ্যে দিয়ে ছুটতে ছুটতে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে একটি আস্তাবল সংলগ্ন ঘোড়ার চারণভূমিতে ঢুকে পড়েছে ওই দুষ্কৃতী। আর তার পিছনে ছুটছে একদল পুলিশ। রয়েছে স্নিফার ডগও। আকাশ থেকে ক্রমাগত নজরদারি চালাচ্ছে হেলিকপ্টার বাহিনী। কিন্তু কোনওকিছুতেই বাগে আনা যাচ্ছে না তাকে। তখনই ঘটে সেই আশ্চর্য ঘটনা। 

Banglalive-6

Banglalive-8

Fleeing suspect chased by horses, arrested – 1/16/19

Banglalive-9

Wrong pasture…After this team of horses escorted their visitor over a fence early this morning, VCSO deputies saddled him with two counts of fleeing and attempting to elude, resisting without violence, driving while license suspended and violation of probation on a previous charge of aggravated battery on a law enforcement officer.

Posted by Volusia County Sheriff's Office on Wednesday, 16 January 2019

নিজেদের বিচরণক্ষেত্রে বাইরের লোক ঢুকে পড়ায় বিশেষ খুশি হয়নি তিনটি ঘোড়া। বরং বেশ বিরক্তই হয়েছে। আর তাই রীতিমতো তাকে ধাক্কা মেরে ওই দুষ্কৃতীকে কাঁটাতারের বেড়ার বাইরে ফেলে দেয় তারা। এরপর হেলিকপ্টার থেকে আসা নির্দেশ অনুযায়ী ওই দুষ্কৃতীকে গ্রেপ্তার করে পুলিশ।

আরও পড়ুন:  বিগ্রহকে মালা পরাতে গিয়ে মর্মান্তিক মৃত্যু পুরোহিতের

NO COMMENTS