বয়স ২২‚ বছরে ১.২ কোটির প্যাকেজ নিয়ে গুগল-এ যোগ দিচ্ছেন আদিত্য

বয়স মাত্র ২২ , বছরে কোটি অঙ্কের বেতন নিয়ে গুগল টেকনোলজির সঙ্গে যুক্ত হতে চলেছে ব্যাঙ্গালোর আইআইআইটির ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আদিত্য পালিওয়াল । মুম্বই নিবাসী , তবে পড়ার সুত্রে গত ৫ বছর ব্যাঙ্গালোরেই বাস । সদ্য MTECH পাশ করা আদিত্য এবার গুগলের আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স গবেষণা বিভাগে কাজ করবেন । বছরে বেতন প্রায় ১.২ কোটি টাকা ।

কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এমন চাকরি পেয়ে উচ্ছ্বসিত আদিত্য । জানান , মার্চে এই চাকরির অফারটি পান , অপেক্ষায় ছিলেন । নির্বাচিত হওয়ায় ভীষণ আনন্দিত । আরো শেখার , জানার পথ প্রশস্ত হল । শিক্ষকেরা সবসময় অনুপ্রেরণা জুগিয়েছেন । সৃজনশীল ভাবনাচিন্তা করতে সাহায্য করেছেন । জানালেন , প্রোগ্রামিং ছাড়াও ড্রাইভিং করতে ভালোবাসেন , ফুটবল ও ক্রিকেট বিশেষ পছন্দের । 

প্রসঙ্গত , এই বিভাগে গবেষণার জন্য সারা বিশ্ব থেকে ৬০০০ পরীক্ষার্থীর মধ্যে ৫০ জনকে বেছে নেয় গুগল । সেই ৫০ জন মেধাবীর তালিকায় স্থান পায় আদিত্য । আগামী মাসের ১৬ তারিখ কাজে যোগ দেবেন । পাড়ি দেবেন সুদূর নিউইয়র্ক । গত রবিবার আইআইআইটির ১৮ তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে শংসাপত্র গ্রহণ করেন । কৃতী ছাত্রের এহেন সাফল্যে উচ্ছ্বসিত শিক্ষকরা ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

3 Responses

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

spring-bird-2295435_1280

এত বেশি জাগ্রত, না থাকলে ভাল হত

বসন্ত ব্যাপারটা এখন যেন বাড়াবাড়ি পর্যায়ে চলে গেছে। বসন্ত নিয়ে এত আহ্লাদ করার কী আছে বোঝা দায়! বসন্তের শুরুটা তো