সপ্তাহে ৬ দিন‚ রোজ ৬ বার করে যৌনমিলনের নিদান চিনের ‘অম্বানি’-র

কয়েক দিন আগেই সপ্তাহের ছ’দিন রোজ সকাল ন’টা থেকে রাত ন’টা— বারো ঘণ্টা কাজের পরামর্শ দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন চিনের ধনীতম ব্যক্তি জ্যাক মা। এবার তিনি নিদান দিলেন সপ্তাহের ছ’দিন যৌনতার। কেবল তাই নয়, রোজ ছ’বার যৌনতা করার কথাও বলেন তিনি। এতেই নাকি জীবন আরও উন্নত হবে।

আলিবাবা সংস্থার কর্ণধার জ্যাক সম্প্রতি কর্মীদের এক গণবিবাহ অনুষ্ঠানে বলেন, ‘‘কাজের জায়গায় আমরা ৯৯৬ তত্ত্বে জোর দিই। জীবনের ক্ষেত্রে আমাদের অনুসরণ করা উচিত ৬৬৯।’’

প্রতি বছর ১০ মে হ্যাংঝোউতে আলিবাবার প্রধান দফতরে পালিত হয় ‘আলি দিবস’। ওই দিন গণবিবাহ অনুষ্ঠানের আয়োজন করেন সংস্থার কর্মীরা। সেখানেই এমন মন্তব্য করেন জ্যাক।

৫৪ বছরের জ্যাকের এমন মন্তব্যে ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কেউ মন্তব্য করেন, ‘‘সপ্তাহের ছ’দিন বারো ঘণ্টা করে কাজ করার পরে বাড়ি ফিরে ৬৬৯ পালন‌ করার উদ্যম কার থাকবে?’’ কেউ বা জ্যাককে ভর্ৎসনা করে প্রশ্ন তোলেন, জ্যাক কি নাবালকদের প্রতি দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিচ্ছেন না?

জ্যাকের উত্থানের কাহিনি সত্যিই অনুপ্রেরণা জোগায়। তিরিশটি চাকরিতে তিনি প্রত্যাখ্যাত হন। এরপর নিজের চেষ্টায় গড়ে তোলেন আলিবাবা গ্রুপ। আজ তিনি চিনের সবচেয়ে ধনী ব্যক্তি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

ওয়র্থ ব্রাদার্স সংস্থার লেটারহেড

মায়ার খেলা

চার দিকে মায়াবি নীল আলো। পেছনে বাজনা বাজছে। তাঁবুর নীচে এ প্রান্ত থেকে অন্য প্রান্তে উড়ে বেড়াচ্ছে সাদা ঝিকমিকে ব্যালে