অন্য সংস্থার চাকরি ছেড়ে সেনাবাহিনীতে যোগ দিলেন নিহত মেজরের স্ত্রী

দেশের জন্য প্রাণ দিয়েছিলেন গৌরী মহদিক-এর স্বামী । ২০১৭ সালে ভারত-চিন সীমান্তে একটি অগ্নি-দুর্ঘটনায় নিহত হয়েছিলেন মেজর প্রসাদ গণেশ মহদিক। প্রয়াত স্বামীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতেই ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন স্ত্রী গৌরী মহদিক।

২০১২ সালে সেনাবাহিনীতে যোগ দিয়েছিলেন মেজর প্রসাদ গণেশ মহদিক। ৭ নম্বর বিহার রেজিমেন্টের মেজর মহদিক অরুণাচলপ্রদেশের তাওয়াংয়ে কর্মরত ছিলেন। ২০১৫ সালে মুম্বইয়ের তরুণী গৌরীর সঙ্গে বিয়ে হয় তাঁর। ২০১৭ সালে ভারত–চিন সীমান্তে এক অগ্নিকাণ্ডে নিহত হন মেজর ।  সেই বছরই এসএসবি-এর পরীক্ষায় বসেন গৌরী। কিন্তু সেবার কৃতকার্য হননি।

বত্রিশ বছর বয়সী গৌরী একটি নামি সংস্থায় সেক্রেটারি হিসেবে কাজ করতেন । কিন্তু সেই চাকরি ছেড়ে ভারতীয় সেনায় যোগদান করতে চলেছেন গৌরী। সেনাবাহিনীতে নিয়োগের ‘সার্ভিস সিলেকশন বোর্ড’ বা এসএসবি-এর পরীক্ষায় দ্বিতীয় প্রচেষ্টাতেই উত্তীর্ণ হয়েছেন গৌরী। শুধু তাই নয় ষোলো জন প্রতিদ্বন্দ্বীর মধ্যে শীর্ষস্থান অধিকার করেছেন। চলতি বছরের এপ্রিল মাস থেকে ভারতীয় সেনাবাহিনীর অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমির প্রশিক্ষণে যোগ দেবেন গৌরী। ৪৯ সপ্তাহ ধরে চলা এই প্রশিক্ষণের পরে ২০২০ সালের মার্চ মাসে সেনাবাহিনীতে লেফটেন্যান্ট হিসেবে নিযুক্ত হবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here