নিজেকে কুকুর ভেবে জীবনযাপন ব্যক্তির

অনেকেরই হয়তো কখনও না কখনও মনে হয়েছে, মানবজীবনের থেকে ঢের ভাল, পাখি । যখন-যেখানে খুশি মনের সুখে ডানা মেলে উড়ে যাওয়া যায়। কিন্তু সবথেকে পছন্দের পোষ্য হলেও কুকুরের মতো জীবন-যাপন করবেন- এমন কি কেউ কখনও ভেবছেন?

হ্যাঁ, ঠিক এমনটাই ভেবেছেন জেমস। ৩৭ বছরের জেমস কাজ করেন গ্রেটার ম্যাঞ্চেস্টারের স্যালফোর্ডে স্টোর ম্যানেজার হিসেবে৷ নিজের মানুষ হিসেবে জন্ম নেওয়াটা কোনওভাবেই মেনে নিতে পারেন না জেমস। তাই যখনই কাজ থেকে অবসর পান, তখনই কুকুর সেজে থাকতেই বেশি পছন্দ করেন জেমস। সেইমতো নিজেকে সাজিয়ে তোলেন কুকুরের বেশে। ব্যবহার করেন রবারের তৈরি লোমশ পোশাক, যার মূল্য ২০০০ পাউন্ড এবং যা দেখতে অবিকল সারমেয়র মতো। সেইসঙ্গে ব্যবহার করেন ডগ মাস্ক, শিকল, হারনেস ইত্যাদি।

তবে যখন কর্মক্ষেত্রে থাকেন তখন সারমেয়র সাজে না থাকলেও অনেকসময়েই নিজের অজান্তেই কুকুরের মতো আচরণ করেন তিনি। সহকর্মীদের দেখে কুকুরের মতো ঘেউ ঘেউ করে ডাকা, দাঁত দিয়ে কামড়ে ধরে জিনিসপত্র নিয়ে আসা ইত্যাদি সবকিছুই করে থাকেন তিনি। কুকুরের মতোই বাটিতে করে তিনি খান ডগ বিস্কিটও। এইভাবেই জীবন কাটাতে অভ্যস্ত জেমস। এবং এই জীবন নিয়েই খুশি তিনি। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, এইভাবে কুকুরের মতোই দিন কাটাতে পছন্দ করেন তিনি। রাস্তাঘাটে পরিচিতদের দেখলে তিনি যখন ঘেউ ঘেউ করে ডাকে তখন তাঁর খুব আনন্দ হয়। বাকিটা জীবন এইভাবেই সারমেয়র বেশেই কাটিয়ে দিতে চান বলে জানিয়েছেন জেমস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.