চোখের পাতা ঘন এবং সুন্দর করতে চান? ব্যবহার করুণ এই ঘরোয়া পদ্ধতি…

চোখের সৌন্দর্য বাড়াতে ভ্রুর পাশাপাশি চোখের পাতাও কিন্তু বিশেষ ভুমিকা পালন করে। ঘন চোখের পাতা যে কোনও নারীর সৌন্দর্য বাড়িয়ে তুলতে সাহায্য করে। কিন্তু অনেকেই চোখের পাতা পাতলা হওয়ার জন্য নকল চোখের পাতা লাগিয়ে থাকেন। কিন্তু কয়েকটি ঘরোয়া উপায় অবলম্বন করলেই আপনি পেয়ে যেতে পারেন ঘন লম্বা চোখের পাতা।

* অলিভ অয়েল- অলিভ অয়েল চোখের পাতা ঘন করতে বিশেষভাবে সাহায্য করে। একটি পুরনো মাশকারার ব্রাশ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। রাতে ঘুমোতে যাওয়ার আগে ওই মাশকারার ব্রাশ দিয়ে ভাল করে চোখের পাতায় অলিভ অয়েল লাগিয়ে নিতে হবে। সকালে ঘুম থেকে উঠে ঈষৎ উষ্ণ জলে চোখ ধুয়ে নিতে হবে। দুই থেকে তিন মাস এই পদ্ধতি মেনে চললে পরিনবর্তন চোখে পড়বে। এইভাবে ক্যাস্টর অয়েল লাগালেও উপকার পাওয়া যাবে।

* পেট্রোলিয়াম জেলি- একইভাবে রাতে ঘুমোতে যাওয়ার আগে মাশকারা ব্রাশে করে পেট্রোলিয়াম জেলি চোখের পাতায় লাগিয়ে নিয়ে পরের দিন সকালে উষ্ণ জলে চোখ ধুয়ে নিলে খুব ভাল ফল পাওয়া যায়।

* অ্যালোভেরা জেল- অ্যালোভেরা জেলও চোখের পাতা ঘন করতে খুবই সাহায্যকারী। অলিভ অয়েল-এর মতো অ্যালোভেরা জেলও মাশকারা ব্রাশের সাহায্যে চোখের পাতায় লাগিয়ে সারা রাত রেখে দিয়ে সকালে ধুইয়ে নিলেও ফল পাওয়া যায়। তবে এর পাশাপাশি এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ জোজবা অয়েল এবং এক চা চামচ ক্যামলিয়া ইনফিউসন (এসেনশিয়াল অয়েল) একসঙ্গে মিশিয়ে নিয়ে সেই মিশ্রণটিও মাস্কারা ব্রাশের সাহায্যে চোখের পাতায় লাগিয়ে নিলেও ভাল ফল পাওয়া যাবে।

*  ডিম- চোখের পাতা ঘন এবং সুন্দর করতে ডিম খুবই ভাল কাজ করে। সেক্ষেত্রে একটি ডিমের সাদা অংশের সঙ্গে এক টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে একটি ঘন মিশ্রণ বানিয়ে নিতে হবে। এবার এই মিশ্রণটি একটি কটন বাডের সাহায্যে চোখের পাতায় লাগিয়ে নিতে হবে। ১৫ মিনিট পর তা ঠান্ডা জলে ধুয়ে নিতে হবে। সপ্তাহে তিনবার করে এই পদ্ধতি মেনে চললে কয়েক মাসের মধ্যেই চোখের পাতা ঘন হবে।

* লেবুর খোসা- চোখের পাতা বড় করতে লেবুর খোসা একটি উল্লেখযোগ্য উপকরণ। সামান্য আমন্ড অয়েল বা অলিভ অয়েলের সঙ্গে লেবুর খোসা মিশিয়ে তা গরম করে নিতে হবে। গরম করার সময়ে খেয়াল রাখতে হবে তা যেন ফুটে না যায়। এবার তেলের এই মিশ্রণটি চোখের পাতায় লাগিয়ে নিতে হবে মাশকারা ব্রাশের সাহায্যে। সারা রাত এভাবে রেখে সকালে উষ্ণ জলে চোখ ধুয়ে নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here