গাছতলার সেলুনে চুল কেটে নগদ ২৮ হাজার টাকা উপহার প্রাপ্তি

একজন ট্র্যাভেল ব্লগার, পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরে সেখানকার জীবনযাত্রার ছবি সকলের সামনে তুলে ধরেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। ইতিমধ্যেই তিনি বিভিন্ন দেশে ঘুরে ফেলেছেন কিন্তু ভারতে আসতেই এক বিচিত্র অভিজ্ঞতা তিনি অর্জন করেছেন। যা মন ছুঁয়ে গেছে ওই ট্র্যাভেল ব্লগারের।

সেই ট্র্যাভেল ব্লগারের নাম হেরাল্ড ব্যাল্ডার, নরওয়ের বাসিন্দা তিনি। গুজরাতের আহমেদাবাদে ঘুরতে এসে সেখানকার এক অভিজ্ঞতা তিনি শেয়ার করেছেন । রাস্তার ধারের সেলুনগুলো দেখে সেখানেই চুল কাটানোর ইচ্ছে হয় হেরাল্ড-এর। সেই মত এক দোকানও বেছে নেন তিনি। পথচলতি এক ব্যক্তির সাহায্য নিয়ে সেই পরামানিকের সঙ্গে কথা বলা শুরু করেন । আর তার এই অভিজ্ঞতা মোবাইলে ভিডিও করেন হেরাল্ড।

হেরাল্ড-এর করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, তিনি চুল কাটার এই ব্যবসা সম্বন্ধে জানতে খুবই আগ্রহী। সারাদিন এই ব্যবসায় কতজন খদ্দের পান, কতটাকা আয় হয় এসব কিছুই তিনি জানতে চাইছেন ওই পরামানিকের থেকে। হেরাল্ড-এর ব্যবহারে মুগ্ধ পরামানিকও তাঁকে চুল কাটতে কাটতেই সব উত্তর দিচ্ছিলেন। চুল কাটা শেষ হলে দুজনে সেলফিও নেন। বিদেশি বলে একদম বেশি টাকা নয়, হেরাল্ড-এর থেকেও পারিশ্রমিক বাবদ নির্দিষ্ট ২০ টাকাই চেয়ে নেন তিনি। উল্টে দেশের অতিথি হিসেবে হেরাল্ডকে এক কাপ কফিও খাওয়ান।

হেরাল্ডও ততক্ষণে আপ্লুত পরামানিকের ব্যবহারে । তাঁর সততায় মুগ্ধ হয়ে ২০ টাকা দেওয়ার পর, নিজের পকেট থেকে ৪০০ ডলার উপহার হিসেবে দিয়ে যান ওই পরামানিককে । ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৮ হাজার টাকা। হেরাল্ড বলেন এই টাকা দিয়ে আধুনিক চুল কাটার যন্ত্রপাতি কিনে নিতে, তাতে তাঁর ব্যবসার আরও উন্নতি হবে ।

সোশ্যাল মিডিয়ার ভাইরাল হওয়া হেরাল্ড-এর এই ভিডিও নিয়ে আলোচনায় মেতেছে সকলেই। দুজনেরই ব্যবহার মুগ্ধ করেছে সকলকে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here