ভারতীয় সেনা ভেবে পাক পাইলটকে পিটিয়ে মারল পাকিস্তানি জনতা !

236

নিজের দেশের লোকের হাতেই মৃত্যু হল পাকিস্তানি বায়ুসেনার এক জওয়ানের। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, শাহাজউদ্দিন নামে এক পাকিস্তানি উইং কমান্ডারকে ভারতীয় ভেবে ভুল করে পিটিয়ে মারল পাক অধিকৃত কাশ্মীরের নওসেরার সাধারণ মানুষ।

ভারতীয় সেনাবাহিনীর এয়ার স্ট্রাইকের প্রত্যাঘাতে পাল্টা হামলা চালিয়েছিল, পাকিস্তানি সেনারা। পাক বায়ুসেনার এফ-১৬-এর ককপিটে ছিলেন পাক উইং কমান্ডার শাহাজ-উদ-দিন। সেই সময় ভারতের উইং কমান্ডার অভিনন্দন বর্তমান-এর মিগ–২১ ওই পাক যুদ্ধবিমানটিকে ধাওয়া করে। পাক অধিকৃত কাশ্মীরে শাহাজউদ্দিনের যুদ্ধবিমানটিকে ধ্বংস করে ফেলার পর পাল্টা গুলিতে নেমে যায় অভিনন্দনের মিগ যুদ্ধবিমানটিও। ভারতের অভিনন্দন বর্তমান ধরা পড়েন পাক সেনার হাতে। অন্যদিকে শাহাজউদ্দিনও প্যারাশুটে করে পাক অধিকৃত কাশ্মীরের নওসেরার একটি গ্রামে নামেন।

আর ঠিক তখনই ঘটে যায় বিপত্তি। অভিযোগ‚ স্থানীয় মানুষরা তাঁকে ভারতীয় মনে করে মারমুখী হয়ে ওঠে। তাঁকে কোনও কথা বলতে না দিয়েই স্থানীয় মানুষরা তাঁকে বেধড়ক পেটাতে থাকে বলে অভিযোগ। কিন্তু সত্যিটা প্রকাশ্যে এলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা আর হয়নি। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সূত্রের খবর, অভিনন্দনের মতো শাহাজউদ্দিনও সেনা পরিবারের ছেলে। তাঁর বাবা ওয়াসিমউদ্দীনও বিমানবাহিনীর এয়ার মার্শাল ছিলেন। কিন্তু এই মৃত্যু নিয়ে পাকিস্তান সরকারের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.