‘ কুমারীরা আসলে মুখবন্ধ কোল্ড ড্রিঙ্কস-এর বোতল !’ মত যাদবপুরের অধ্যাপকের

527

আবারও বিতর্কের মুখোমুখি যাদবপুর বিশ্ববিদ্যালয়। এবারে বিতর্কের কারণ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ের অধ্যাপক কনক সরকার । সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রবিবার দুপুরে মহিলাদের কুমারীত্ব নিয়ে অশালীন ও কুরুচিকর মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন তিনি ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন অধ্যাপক কনক সরকার । আর তাই নিয়েই ক্ষুব্ধ নেটিজেনদের একটা বড় অংশ । অভিযোগ, ফেসবুকে কুমারী মেয়েদের ‘সিলড কোল্ড ড্রিঙ্কসের বোতল’ বা ‘না খোলা বিস্কুটের প্যাকেট’-এর সমান বলে মন্তব্য করেছেন অধ্যাপক কনক সরকার। সেই পোস্টের ক্যাপশনে তিনি লিখেছিলেন ‘ভার্জিন ব্রাইড—হোয়াই নট ?’ যে সব পুরুষ কুমারী মেয়েকে বিয়ে করেছেন তাঁদের ভাগ্যবান বলেও নাকি মন্তব্য করেছেন তিনি । তাঁর এই বিতর্কিত পোস্ট নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায় । পরে অবশ্য তিনি নিজের পোস্টটি ডিলিট করে দেন।

অধ্যাপকের করা এসব কুরুচিকর পোস্টে অনেক ছাত্রছাত্রীই ইতিমধ্যে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সরাসরি তাঁর বিরুদ্ধে মুখ খুলেছেন । প্রাক্তন ও বর্তমান ছাত্র ছাত্রীরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করার জন্য দাবি তুলেছেন ।

এ প্রসঙ্গে, কনক সরকার জানান, তিনি তাঁর ব্যক্তিগত মত দিয়েছেন । কোনও ব্যক্তির বিরুদ্ধে কিছু লেখেননি। সোশ্যাল রিসার্চের অঙ্গ হিসেবেই তিনি এই কাজ করেছেন বলেও স্পষ্ট করে জানিয়েছেন তিনি । জুটার সাধারণ সম্পাদক পার্থপ্রতিম রায়, এই ধরনের বক্তব্যকে অশালীন ও কুরুচিকর বলে নিন্দা করেছেন ।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.