‘ভাগ মিলখা ভাগ’-ছবির মাধ্যমে প্রথম বলিউডে বায়োপিক ঝড়ের স্রষ্টা হয়ে উঠেছিলেন পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা। দেশাত্মবোধক ছবির তালিকাতেও বরাবরই অগ্রগণ্য এই পরিচালকের ছবি। প্রশংসিত সেই ছবিগুলির তালিকায় রয়েছে আমির খান অভিনীত ‘রঙ দে বসন্তী’-ও। সম্প্রতি আরও একটি এমনই ধারার ছবি নিয়ে দর্শকদের সামনে আসছেন রাকেশ। নাম ‘মেরে প্যায়ারে প্রাইম মিনিস্টার’। কিন্তু সেই ছবির জন্য বাড়তি কোন প্রচার চান না পরিচালক।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘মেরে প্যায়ারে প্রাইম মিনিস্টার’ ছবির ট্রেলার। আর তারপরই শুরু হয়ে গিয়েছে ছবির প্রোমোশনের কাজ। ছবির প্রচার চলাকালীল একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফ থেকে জানতে চাওয়া হয় নানা প্রশ্ন। সেখানেই পরিচালককে জিজ্ঞাসা করা হয় এই ছবিটি কি তিনি প্রধানমন্ত্রীকে বিশেষ স্ক্রিনিং-এর মাধ্যমে দেখাতে ইচ্ছুক? উত্তরে পরিচালক জানান,”একেবারেই ইচ্ছুক নই। আমার ছবিটি প্রধানমন্ত্রীকে আলাদা করে দেখিয়ে পাবলিসিটি বাড়াতে চাই না। ছবিটি ভাল হলে দর্শকদের এমনিই পছন্দ হবে,আমার বক্তব্য এমনিই দর্শকদের সামনে তুলে ধরতে পারব।” শুধু তাই নয়, তিনি আরও বলেন,”এই ছবিটি টানা তিন ঘন্টার। ছবিটি দেখতে প্রধানমন্ত্রীকে যতটা সময় দিতে হবে,সেই সময়টুকুতে তিনি দেশের আরও অনেক কাজ করে উঠতে পারবেন।”

প্রসঙ্গত, রাকেশ ওমপ্রকাশ মেহরা পরিচালিত ‘মেরে প্যায়ারে প্রাইম মিনিস্টার’ ছবিটি একটি গরিব ছেলের গল্প, যে তার গ্রাম থেকে নিজে নিজেই রাজধানী পৌঁছে যায় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবে বলে। কারণ একটাই, তাঁর মায়ের ধর্ষণের বিচার চাইতে হবে। ছবিটি রিলিজ হতে চলেছে চলতি বছরের ১৫ মার্চ। সাধারণ নির্বাচনের আগেই এই ধরনের গল্প নির্বাচনে কতটা প্রভাব ফেলবে জিজ্ঞাসা করায় পরিচালক সাফ জানিয়ে দেন,ছবিটির গল্পটি সাধারণ মানুষের,আমাদের সমাজের। এর সঙ্গে রাজনীতির কোন সম্পর্কই নেই।

Banglalive-8
আরও পড়ুন:  জানেন ফিল্ম সাইন করার আগে কোন গোপন শর্ত রাখেন আমির খান? ( জন্মদিন স্পেশাল)

NO COMMENTS