চোরের ওপর বাটপাড়ি! লুঠ করা টাকা ছিনিয়ে নিয়ে চম্পট জনতার

পরিকল্পনা ছিল এটিএম থেকে টাকা লুঠ করার। সেইমতো চল্লিশ লক্ষ টাকাও লুঠ করেছিল দুই দুষ্কৃতী। কিন্তু তা আর তাদের ভোগ করা হল না। দুষ্কৃতীদের লুঠ করা টাকা নিয়ে পালাল সাধারণ মানুষ।

ঘটনাটি ঘটেছে নয়ডায়। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২০ ফেব্রুয়ারি দুপুর দেড়টা নাগাদ নয়ডার ৮২ নম্বর সেক্টরের স্টেট ব্যাঙ্কের একটি এটিএম-এ টাকা ভরতে এসেছিলেন কর্মীরা। আর সেই সময় তাঁদের আক্রমণ করে দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি। ওই কর্মীরা জানিয়েছেন, বেলা দেড়টা নাগাদ ওই এটিএম-এ টাকা ভরতে এসেছিলেন তাঁরা, যখনই তাঁরা গাড়ি থেকে নামছিলেন, আচমকাই তাঁদের ওপর ঝাপিয়ে পড়ে ওই দুই দুষ্কৃতী। তারপরেই তাঁদের ওপর এলোপাথারি গুলি চালাতে শুরু করে তারা। খানিকটা ভয় পেয়েই আত্মসমর্পণ করে ওই কর্মীরা। আর ঠিক তখনই টাকা ছিনতাই করে চম্পট দেয় তারা। জানা গিয়েছে প্রায় চল্লিশ লক্ষ টাকা লুঠ করে তারা।

কিন্তু আসল ঘটনা ঘটে তার পরে। ওই দুষ্কৃতীরা পালানোর সময়ে তাদের মোটরবাইকের সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষের ফলে লুঠ করা টাকার ব্যাগ ছিটকে পড়ে যায় রাস্তায়। হাজার হাজার নোটের বৃষ্টি শুরু হয় রাস্তায়। ব্যস্ত সময়ে রাস্তায় হাজার হাজার টাকা উড়তে থাকায়, হইচই পড়ে যায় পথচলতি সাধারণ মানুষের মধ্যে। সাধারণ মানুষকে আটকাতে তখন এক দুষ্কৃতী শূন্যে গুলিও চালাতে শুরু করে। বেগতিক বুঝে ঘটনাস্থল থেকে চম্পট দেয় দুই দুষ্কৃতী। ততক্ষণে পায়ের কাছে পড়ে থাকা লক্ষ্মী হাতে তুলে নিতে হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

পুলিশ ঘটনাস্থলে আসার আগেই অনেক মানুষই টাকা কুড়িয়ে নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। পরে ওই দুই দুষ্কৃতীদের মধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্র এবং নগদ কুড়ি লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। কিন্তু সাধারণ মানুষ যে টাকা কুড়িয়ে নিয়েছে সেই টাকা কীভাবে উদ্ধার হবে তার রাস্তা খুঁজতে ব্যস্ত পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

pakhi

ওরে বিহঙ্গ

বাঙালির কাছে পাখি মানে টুনটুনি, শ্রীকাক্কেশ্বর কুচ্‌কুচে, বড়িয়া ‘পখ্শি’ জটায়ু। এরা বাঙালির আইকন। নিছক পাখি নয়। অবশ্য আরও কেউ কেউ

Ayantika Chatterjee illustration

ডেট