দেখে নেওয়া যাক বলিউড সেলেবদের ফিল্ম সেটে ক্যামেরার ওপারের কিছু না দেখা মুহূর্ত

অনস্ক্রিন সেলেবদের কাজ সকলেই দেখতে পাই। কিন্তু শুটিং চলাকালীন সেটে ঠিক কীভাবে শুটিং হয়,তারকাদের কীভাবে কাজ বোঝানো হয়,বা অবসর সময় তাঁরা কে কী করেন সবকিছু জানার আগ্রহ থাকে দর্শকদের। সম্প্রতি প্রতিটা ছবির মুক্তির পরই সেটে হওয়া শুটিং-এর কিছু দৃশ্য ছবি বা ভিডিও করে পোস্ট করা হয় সশ্যাল মিডিয়ায়। তবে জানেন কি আগেও এমন বহু ছবির অন্দরমহলের দৃশ্য ক্যামেরাবন্দী হয়ে রয়েছে স্বযত্নে। চলুন একঝলক দেখে নেওয়া যাক সেই ছবিগুলির দিকে।

১।

প্রথম ছবিতেই দেখা যাচ্ছে বলিউডের বিগ-বিকে। অমিতাভ বচ্চন মানেই ভেবে নেওয়া হয় সেটে সবসময় বেশ গম্ভীর পরিবেশ রাখা হয়। তবে এই ছবিটি দেখে সেই ভুল ধারনা কেটে যাবে। কারণ ছবিটতে দেখা যাচ্ছে ‘পিঙ্ক’ ছবির শুটিং চলাকালীন সহ অভিনেত্রী তাপসী পন্নুর সঙ্গে বেশ মজার ছলে সেলফি তুলছেন বিগ-বি। এমনকি তাতে আবার পাউট করতেও দেকাহ যাচ্ছে তাঁকে।

২।

অনস্ক্রিনে একে অপরের সতীনের ভূমিকায় অভিনয় করেছিলেন দীপিকা পাদুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া। ছবিটির নাম ‘বাজিরাও মস্তানি’। আর এই ছবিতে দেখা যাচ্ছে  ছবিটির জনপ্রিয় গান ‘পিঙ্গা গপোরি’ গানটির শুটিং-এর সময় ক্যামেরার ওপারে বেশ মজার ছলেই নিজেদের মধ্যে মস্করা করছেন এই দুই অভিনেত্রী।

৩।

এবার চলে আসা যাক একটু পিছনের দিকে। ছবির নাম ‘কাহো না প্যায়ার হ্যা’ যেখানে বাবা রাকেশ রোশনের পরিচালনায় প্রথম অভিনয় করেছিলেন হৃতিক রোশন। আর ছবিটি দেখে বুঝতেই পারবেন ক্যামেরার পিছনে বেশ মন দিয়ে নিজে অভিনয় করে নায়িকাকে দৃশ্যপট বোঝাচ্ছেন পরিচালক।

৪।

করিনা কপূরের ‘চামেলি’ ছবিটির কথা নিশ্চয়ই মনে আছে। হ্যাঁ ছবিটি সেই ‘চামেলি’-র ছবির শুটিং-এরই একটি দৃশ্য। যেখানে করিনাকে বেশ মজার ছলে বৃষ্টিতে ভিজে ‘ভাগে রে মন কহি’ গানটিতে নাচ করতে দেখা যাচ্ছে করিনাকে।

৫।

ছবিটি ‘যোধা আকবর’-এর শুটিং-চলাকালীন হওয়া ক্যামেরাবন্দী একটি মুহূর্ত। যেখানে নায়িকা ঐশ্বর্য রাই বচ্চনকে ঘোরার পিঠে চড়ে বেশ মজা করতে দেখা যাচ্ছে বাকি ক্রিউদের সঙ্গে।

৬।

এস এস রাজামৌলি পরিচালিত একটি মাস্টারপিস হল ‘বাহুবলী’। আর এই ছবিটিতে  বাহুবলী-এর সেটেরই কিছু না দেখা প্রয়াসের দৃশ্য চোখে পড়ছে।

৭।

বলিউড ছবিতে আমরা দেখে থাকি সুন্দর লোকেশনে নায়ক নায়িকাদের রোম্যান্টিক দৃশ্য। খুব ঠান্ডা বা খুব গরম আবহাওয়াতেও শুটিং করতে হয় তাঁদের এর জন্য। তবে এই ছবিটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে সেইসব শুটিং-এর দিনগুলিতে কত কষ্ট করতে হয় তাঁদের। ছবিটিতে দেখা যাচ্ছে ‘এ বি সি ডি২’ শুটিং-র সময় কীভাবে ঠান্ডায় কাঁপছেন শ্রদ্ধা কপূর ও এবং নায়ক বরুণ ধাওয়ন।

৮।

এদিকেও দেখা যাচ্ছে এক অবস্থা। ‘দিলওয়ালে’ ছবির ‘রঙ দে তু মোহে গেঁড়ুয়া’ গানটির শুটিং চলাকালীন যে ঠান্ডায় অবস্থা খারাপ হওয়ার জোগাড় ছিল তা এই ছবিটি দেখে বোঝা অসম্ভব নয়।

৯।

না শুধু মেকআপ আর্টিস্ট নয়, তারকারাও যে একে অপরের মেকআপে সাহায্য করে দেন তার প্রমাণ দিচ্ছে এই ছবি। ‘খুবসুরৎ ছবিটির শুটিং চলাকালীন নায়িকা সোনম কপুর কীভাবে নায়ক তথা পাক অভিনেতা ফাওয়াদ খানের চুল বেঁধে দিচ্ছেন তা ধরা পড়েছে এই ছবিটিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here