কাকে ছেড়ে কাকে দেখবেন? তবে তাঁর আগে জেনে নিন বলিউডের এই তারকাদের কিছু অজানা গল্প

একটা সময় ছিল যখন অভিনেতা বা নায়ক মানেই আমরা চিনতাম তিন খান কে। শাহরুখ খান, সলমন খান ও আমির খান ছিলেন বড়পর্দায় সবথেকে বেশি পছন্দের। এর আগেও একটি যুগ গিয়েছে যেখানে নায়ক হয়ে বড়পর্দায় ঝলমল করতেন অমিতাভ বচ্চন, শশী কপূর ও ধর্মেন্দ্র। যুগ পাল্টেছে কিন্তু বলিউডের রীতি পরিবর্তন হয়নি। প্রত্যেক যুগের মত এই যুগেও তিন তারকা আপাতত রাজ করছেন বলিউডে। তিন খানের জায়গা একই থাকলেও তাঁদের সঠিক উত্তরসূরি হয়ে এসেছেন আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাও এবং ভিকি কৌশল। বলিউডে পা দিতে না দিতেই সকলের মনে জায়গা করে নিয়েছেন তাঁরা। শুধু তাই নয়, বক্স অফিস কাঁপাতেও ছাড়ছে না তাঁদের ছবি। সকল পরিচালক ও প্রযোজকদের মুখে এখন শুধু তাঁদেরই নাম। একসময় যেই পরিচালক ও প্রযোজক তাঁদের নাম শুনেই বাতিলের তালিকায় রাখতেন, এখন তাঁরাই বারংবার কাজ করতে চাইছেন এদের সঙ্গে।

দর্শক ও নতুন প্রজন্মের কাছে এখন এই তিন তারকার মধ্যে বেশী ভালকে বাছাই করা মুশকিল হয়ে গিয়েছে প্রায়। অনস্ক্রিন নয়, অফস্ক্রিনেও এদের সম্পর্কে জানার আগ্রহ রয়েছে সকলেরই। তাই জেনে নিন এই প্রিয় তারকাদের সম্পর্কে কিছু অজানা গল্প।

১) আয়ুষ্মান খুরানা

নেপোটিজমকে পাশে ফেলে সবার আগে এগিয়ে রয়েছেন ভিকি ডোনার ওরফে আয়ুষ্মান খুরানা। বরাবরই নতুন এবং অভিনব ভাবনা নিয়ে দর্শকদের সামনে আসতে দেখা গিয়েছে তাঁকে। এমন কিছু গল্প বা চরিত্র যা হয়তো কোন নায়কের কাছে বড়পর্দায় একটা চ্যালেঞ্জের মত হয়ে উঠতে পারে তেমন কিছু ছবিতে কাজ করে এসেছেন তিনি। বাকি অভিনেতারা দুবার ভাবলেও তিনি একবারও ভাবেন না দর্শকের তাঁর প্রতি ভাবমূর্তির কথা। আর সেই ভাবনাই তাঁকে করে তুলেছে আজকের সুপারস্টার। তবে জানেন কি………

#আয়ুষ্মান খুরানার আসল নাম আয়ুষ্মান নয়। ছোটবেলায় তাঁর নাম রাখা ছিল নিশান্ত খুরানা। স্কুলে তাঁর নাম পরিবর্তন করে আয়ুষ্মান করে দেওয়া হয়। তবে পরিবারের লোকেরা তাঁকে এখনও ‘নিশু’ বলেই ডাকে। সম্প্রতি কফি উইথ করণে এসে  তিনি জানান সেই কথা।

# তাঁর প্রথম ছবি ভিকি ডোনারের সময় একটি অনস্ক্রিন চুম্বন দৃশ্যে দেখা যায় আয়ুষ্মানকে। জানেন কি সেই দৃশ্য দেখে বেজায় চটে গিয়েছিলেন তাঁর স্ত্রী তাহিরা কাশ্যপ। একটি সাক্ষাৎকারে তিনি জানান, তাহিরা বরাবরই চুম্বন দৃশ্যে আপত্তি জানিয়ে এসেছেন, তবে ধীরে ধীরে পরিস্থিতি ও ছবির চাহিদা বুঝে মেনে নিয়েছেন তিনি।

# শুধু ছবিতেই নয়,আসল জীবনেও নিজের শুক্রাণু দান করেছেন তিনি। কেরিয়ারের একদম শুরুতে একটি রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেছিলেন আয়ুষ্মান। সেখানেই একটি খেলায় তাঁকে নিজের শুক্রাণু দান করতে বলা হয়।

# কেরিয়ারে সাফল্য পাওয়ার পর পরিবর্তন আসে অনেকের জীবনেই। ব্যক্তিগত ও কর্মজীবনের মধ্যে হালকা দাগ টানতে অসুবিধাও হয় অনেকের। ঠিক এমনটাই ঘটেছিল তাহিরা ও আয়ুষ্মানের জীবনে। এমনকি ব্যবহারের মারাত্মক পরিবর্তনে তাঁকে ছেড়ে দিতেও রাজি হয়ে গিয়েছিলেন তাহিরা। কিন্তু শেষ মুহূর্তে নায়কের মত সম্পূর্ণটা সামলে নেন আয়ুষ্মান।

# ছোটবেলা থেকেই অভিনেতা হতে চেয়েছিলেন আয়ুষ্মান। কিন্তু পরিবারকে প্রথমে পাশে পাননি তিনি। ছোটবেলায় মায়ের কাছে এই বিষয় অনেক বকুনিও খেতে হয়েছে অভিনেতাকে।

২) ভিকি কৌশল

# পরিচালকদের মুখে মুখে এখন যেই অভিনেতাদের নাম সবার আগে আসে তাঁদের মধ্যে একজন হলেন ভিকি কৌশল। ‘মাসান’ অভিনেতা প্রথম থেকেই অসামান্য কিছু ছবি দর্শকদের উপহার দিয়ে আসছেন। সম্প্রতি বলিউডের নামী ও দামী পরিচালক করণ জোহারের পরিচালনায় কাজ করে বেশ খ্যাত হয়েছেন তিনি। তবে জানেন কি….

# তাঁর বাবা শ্যাম কৌশল বরাবরই বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত। অ্যাকশন ডিরেক্টর হিসেবে কাজ করেছেন এবং করে আসছেন বহু ছবিতে। অমিতাভ বচ্চনের খুব প্রিয় পাত্রও ছিলেন ভিকির বাবা। তবে প্রথম প্রথম তাঁকে কয়েকদিনের চুক্তিতে রাখা হত ছবিতে। তাই বেশ কষ্ট করেই জীবন কাটিয়েছেন ভিকি।  এমনকি একটি ১০/১০ এর চল(ঝুপড়ি)তে থাকতে হয়েছে তাঁদের বহুদিন।

#অভিনেতা হওয়ার আগে অনুরাগ কশ্যপের অন্যতম ছবি ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ ছবিতে সহ পরিচালক হিসেবে কাজ করেছেন এই অভিনেতা।

# অভিনয়ের সঙ্গে নৃত্য শিল্পী হিসেবেও অসাধারণ তিনি। টক্কর দিতে পারেন বলিউডের শাহিদ হৃত্তিককেও।

#বরাবরই পরিচালক অনুরাগ কশ্যপের প্রিয় পাত্র ভিকি ও তাঁর বাবা শ্যাম কৌশল। তাই কোন ছবিতে ভিকিকে খলনায়ক হিসেবে বাছাই করতে চাননি তিনি। ‘রমণ রাঘব ২.০’ ছবিতেও প্রথমে ভিকিকে নিতে রাজি ছিলেন না তিনি। তবে শেষ পর্যন্ত অভিনেতার অডিশন নিতে বাধ্য হন এবং অসাধারণ একটি চরিত্রে দেখা যায় ভিকিকে।

# জানেন কি বলিউডের এই হ্যান্ডসম নায়ক জিম করেন ঠিকই কিন্তু ডায়েটে তাঁর রয়েছে আপত্তি। পাঞ্জাবীদের সঠিক প্রাতরাশ বলতে যা বোঝায় ঠিক সেইরকমই মাখন লাগানো পরোটা তাঁর চাইই চাই।

৩) রাজকুমার রাও

নেপোটিজমকে ফেলে দিয়ে এবং তাঁর তীব্র সমালোচনা করে আজকের সবথেকে বহুমুখী প্রতিভাবান অভিনেতা হিসেবে বলিউডে খ্যাত রাজকুমার রাও। চেহারা, রূপ উচ্চতা কোনটাই নাকি বলিউডের নায়ক হওয়ার মত ছিল না তাঁর।  ইন্ডাস্ট্রিতেই আপাতত রাজ করছেন এই অভিনেতা। তবে জানেন কি……

# যে অভিনেতাকে রাজকুমার রাও বলে আমরা চিনি তাঁর আসল নাম ছিল রাজকুমার যাদব। পরে তাঁর মা নাম পরিবর্তন করে নাম রাখেন রাজকুমার রাও। এমনকি রাজকুমার নামের বানানে বাড়তি ‘ম’টিও যুক্ত করেন তাঁর মায়ের জন্যে।

# অনেকেই হয়তো জানেন তাঁর প্রথম ছবি ‘লাভ সেক্স অউর ধোকা’। তবে আসলে তাঁর বড়পর্দায় প্রবেশ অভিষেক বচ্চন অভিনীত ‘রান’ ছবিতে। ছবিটিতে একজন সংবাদ পাঠকের চরিত্রে অভিনয় করেছিলেন রাজকুমার।

#চেহারা দেখে যে কাউকে কখনই বিচার করা উচিৎ নয় এতদিনে খুব ভালভাবে বুঝিয়ে দিয়েছেন এই অভিনেতা। তবে অসামান্য অভিনেতাই নয় রাজকুমার একজন ভাল ডান্সারও। এমনকি  জীবনে প্রথম স্টেজে ওঠা একজন নৃত্যশিল্পী হিসেবেই।

# তালাশ’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে রাজকুমারকে। তবে জানেন কি, রাজকুমারের একমাত্র ইচ্ছা ছিল সেই সময় একবারের জন্য হলেও আমির খানের সঙ্গে কাজ করার। তবে তখনকি তিনি জানতেন একদিন এই আমির খানের মতই বলিউডের শ্রেষ্ঠ উত্তসূরি হয়ে উঠবেন রাজকুমার।

# তাঁর ১০ বছর বয়স থেকেই থিয়েটার করতেন এই অভিনেতা। এমনকি শো করার জন্যে গুরগাঁও(তাঁর বাড়ি) থেকে দিল্লী সাইকেলে করে আসতেন  রাজকুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here