শিক্ষিকাদের নিয়ে স্যোশাল মিডিয়ায় অশ্লীল মিম! চাঞ্চল্য কলকাতার নামী স্কুলে

779

একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, স্কুলের শিক্ষিকাদের নামে অশ্লীল মিম বানিয়ে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে পোস্ট করেছে ছাত্ররা । ঘটনাটি ঘটেছে কলকাতার একটি নামী স্কুলে । এই ঘটনাটির ফলে চাঞ্চল্য ছড়িয়েছে স্কুলে । অভিযোগ‚ যা পোস্ট করা হয়েছে তা পর্নোগ্রাফি ঘেঁষা |

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছেন, স্কুলের সহপাঠীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে, শিক্ষিকাদের নিয়ে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে পোস্ট করেছিল স্কুলের কয়েকজন ছাত্র । অভিযুক্ত ছাত্ররা প্রত্যেকই নবম-দশম শ্রেণীর বলে জানা গিয়েছে ।

এই ঘটনার পরেই স্কুল কতৃর্পক্ষের তরফ থেকে কলকাতা সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করা হয়েছে । প্রত্যেক অভিভাবকদের কাছে নোটিশ পাঠানোও হয়েছে । সেই নোটিশে অভিভাবকদের জানানো হয়েছে যাতে, যে ছাত্রদের বয়স তেরো বছরের কম তাদের সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলেই কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে । এছাড়া ছাত্ররা মোবাইল আসক্ত হয়ে পড়ছে কি না, সেই বিষয়েও অভিভাবকদের বিশেষ নজর দিতে হবে।

কলকাতার স্বনামধন্য স্কুলের এই ঘটনার তদন্ত করছে পুলিশ। অভিযুক্ত ছাত্রদের প্রত্যেকেরই বয়স যেহেতু আঠারোর কম সেহেতু আপরাধীদের সাজা হবে কিনা সেই বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি প্রশাসন । তাছাড়া নাবালকের অজান্তে তার ফোন ব্যবহার করাটাকে ‘হ্যাকিং’ বলা যায় কি না, এই বিষয়েও ধন্দে রয়েছে পুলিশ।

শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে এরূপ কুরুচিকর মন্তব্য করা বা তাঁদের নিয়ে অশ্লীল পোস্ট সোশ্যাল 
মিডিয়ায় আপলোড করা, এ ঘটনা নতুন নয় । প্রতিনিয়ত এইসব ঘটনা বৃদ্ধি পাচ্ছে ।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.