ছেলেদের গোঁফ থেকে মেয়েদের শাড়ি‚ ফ্যাশন এখন অভিনন্দিত

কিছুদিন আগে সুরাটের শাড়ি ব্যবসায়ীরা বাজারে নিয়ে এসেছিলেন ‘মোদী’ শাড়ি।  অনেকে অবশ্য একে ভোটের স্ট্র্যাটেজি বলে মনে করেছিলেন। আর এবার বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে শ্রদ্ধা জানাতে গুজরাটের এক শাড়ি ব্যবসায়ী বেছে নিলেন সেই পুরনো পন্থা। অন্নপূর্ণা ডাইং মিলের যৌথ উদ্যোগে সুরাটের শাড়ি ব্যবসায়ী মণীশ আগরওয়াল নিয়ে এসেছেন কিছু শাড়ি যেখানে ডিজিট্যাল প্রিন্ট করে বসানো হয়েছে অভিনন্দন বর্তমানের মুখ, সঙ্গে রয়েছে ভারতের বিভিন্ন যুদ্ধবিমান-সহ মিগ-২১ এবং কাশ্মীরের ছবিও।

যখন থেকে খবর পাওয়া গিয়েছিল যে, ভারতীয় পাইলট পাক সেনাদের হাতে বন্দি ঠিক তখন থেকেই তাঁকে মুক্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছিল গোটা দেশ। প্রায় ষাট ঘণ্টার কাছাকাছি পাকিস্তানে আটক থাকার পর গত ১লা মার্চ ভারতের মাটিতে পা রেখেছিলেন অভিনন্দন। গত শুক্রবার তাঁকে একটিবার দেখার জন্য ভিড় উপচে পড়েছিল ওয়াঘা সীমান্তে। তাঁর সাহসিকতার পরিচয় বারবার ঘুরে ফিরে এসেছে দেশবাসীর মনে।

অভিনন্দন বর্তমানের সাহসিকতাকে কুর্নিশ জানাতেই সুরাটের শাড়ি ব্যবসায়ীর এই অভিনব শ্রদ্ধাজ্ঞাপন। এর আগে  যখন ডিজিট্যাল প্রিন্টের মোদী শাড়ি বাজারে এসেছিল তখন গুজরাতি মহিলাদের মধ্যে তা জনপ্রিয় হয়ে উঠেছিল। সিল্কের উপর ডিজিট্যাল প্রিন্টের ‘মোদী শাড়ি’ বাজারে নিয়ে আসার পিছনে কোনও রাজনৈতিক মদত নেই বলেও জানিয়েছিলেন গুজরাটের শাড়ি ব্যবসায়ীরা। তাঁরা আরও জানিয়েছিলেন, এই মোদী শাড়ি জনপ্রিয়তা বাড়লে তাঁরা অন্যান্য রাজনৈতিক ব্যক্তিদের আদলেও শাড়ি তৈরি করবেন। কিন্তু ভারতের এয়ার স্ট্রাইকের পর শাড়ি ব্যবসায়ীরা এই শাড়ির কনসেপ্টে একটু ভিন্ন স্বাদ আনতেই বাজারে নিয়ে এসেছেন ‘অভিনন্দন’ শাড়ি। তাঁরা আশা করছেন ‘মোদী’ শাড়ির মতো এই শাড়িও মহিলাদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here