#MeeToo নিয়ে বলিউডে প্রথম  আওয়াজ তুলেছিলেন  অভিনেত্রী তনুশ্রী দত্ত। অভিযোগ তুলেছিলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা তথা সম্মানীয় ব্যক্তি নানা পটেকরের বিরুদ্ধে। ২০০৮ সালে একটি ছবির শুটিং চলাকালীন অভিনেতা নানা পটেকর তাঁকে হেনস্থা করেছিলেন বলে অভিযোগ তুলেছিলেন তনুশ্রী। আর তারপর থেকেই বলিউড জুড়ে ছেয়ে যায় #MeeTooর ঝড়। এই অভিনেত্রীর সাহসকে সম্মান জানিয়ে এবং তাঁর সাহসিকতার হাত ধরে বহু এমন না জানা সত্যি বেরিয়ে এসেছে। পাশে যেমন দাঁড়িয়েছেন বহু তারকা,বিরোধিতা করতেও বাকি রাখেননি অনেকে। কিন্তু তনুশ্রীর এই সাহসিকতাকে কুর্নিস জানিয়েছে এবার হার্ভার্ড বিশ্ববিদ্যালয়। 

মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুলে এবার #MeeToo নিয়ে বক্তৃতার ডাক পেলেন তিনি। ইনস্টাগ্রামে নিজেই সে খবর জানালেন অনুরাগীদের। পড়ুয়াদের উদ্যোগে প্রতিবছরই হার্ভাডে ইন্ডিয়া কনফারেন্সের আয়োজন করা হয়। আর এই বছর সেই স্থানে বিশেষভাবে নিমন্ত্রণ জানানো হয়েছে তনুশী দত্তকে। তবে তিনি শুধু একাই নন,সঙ্গে থাকবেন চিত্র পরিচালক এস এস রাজামৌলি,সমাজকর্মী অরুণা রায় সহ বরখা দত্ত এবং আজাউদ্দিন ওয়েসি। 

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম ওয়ালে নিজের সেই খবর শেয়ার করন অভিনেত্রী। তিনি জানান,আগামী ১৬ ফেব্রুয়ারি বস্টনের হার্ভার্ড বিজনেস স্কুলে ‘ইন্ডিয়া কনফারেন্স-২০১৯’ রয়েছে। স্নাতকস্তরের পড়ুয়ারা ওই অনুষ্ঠানের আয়োজন করেছে। তাদের কাছ থেকেই এই বছর আমন্ত্রণ পেয়েছি আমি। হার্ভার্ড বিজনেস স্কুল ও হার্ভার্ড কেনেডি স্কুলে বক্তৃতা করব। বলিউডে #MeeToo আন্দোলন এখনও জারি। তবে তনুশ্রী ফিরে গিয়েছেন আমেরিকায়।  অভিনয়ে আর ফেরার ইচ্ছা নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি। 

Banglalive-9
আরও পড়ুন:  নিজের সন্তানকে খুনের হুমকি দিয়েছিলেন শ্বেতা তেওয়ারি প্রাক্তন স্বামী!?

NO COMMENTS