৯ মিনিটে ৬ জন সন্তানের জন্ম দিয়ে বিরল রেকর্ড তরুণীর

560

যমজ বা তিনটে নয়, একসঙ্গে ছ’টি সন্তান প্রসব করলেন এক মার্কিন মহিলা। টেক্সাসের হাসপাতালে ছ’টি শিশুর জন্ম দিয়ে বিরল রেকর্ড গড়লেন থেলমা চিয়াকা নামের এই মার্কিন মহিলা । বিজ্ঞানীরা জানিয়েছেন, এমন ঘটনা সত্যিই বিরল ।

থেলমা যে ছ’টি শিশুর জন্ম দিয়েছেন তার মধ্যে চারটি পুত্র সন্তান ও দুটি কন্যাসন্তান। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সদ্যোজাতদের ওজন সাতশো তিরানব্বই গ্রাম থেকে এক কিলোগ্রামের মধ্যে। শুক্রবার ভোর চারটে পঞ্চাশ মিনিট থেকে শুরু করে  মিনিটের মধ্যে ছ’টি সন্তান প্রসব করেন তিনি। সদ্যোজাতরা সকলেই সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। গর্ভে একসঙ্গে ছ’টি সন্তান থাকায় মহিলার শারীরিক অবস্থা নিয়েও চিন্তা ছিলেন, চিকিৎসকরা।

এমন বিরল ঘটনা প্রকাশ্যে আসতেই টেক্সাসের হাসপাতালে কৌতূহলী মানুষের ভিড় জমেছে। খবর পেয়েই হাসপাতালে ছুটে এসেছেন সাংবাদিকরাও। সংবাদমাধ্যমের ক্যামেরা বাঁচিয়ে সর্বক্ষণ তাঁকে নজরে নজরে রাখছেন ডাক্তার ও নার্সেরা। থেলমা জানিয়েছেন, পুত্রসন্তানদের নাম এখনও ঠিক করা হয়ে ওঠেনি, তবে কন্যাসন্তানদের নাম রেখেছেন জিনা ও জুরিয়েল।

এ বিষয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, জিনগত কারণের জন্য এমন ঘটতে পারে। এতগুলি সন্তান-সহ পূর্ণ গর্ভাবস্থা কাটানোটাও যথেষ্টই কঠিন। তবে থেলমা তা পেরেছেন। ছয় সন্তানের মায়ের ছবি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে ইতিমধ্যেই পোস্ট করেছে হাসপাতাল কর্তৃপক্ষ । সেই ছবি আপাতত ভাইরাল নেট দুনিয়ায়।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.