মহার্ঘ্য বললেও কম বলা হয়‚ এমন একটি নেলপলিশ এবারে বাজারে আনল লস অ্যাঞ্জেলসের বিখ্যাত প্রসাধনী দ্রব্য প্রস্তুতকারী সংস্থা ‘অ্যাজেচিউর’। কালো রং-এর এই শেডের কন্টেনারে রয়েছে ১৪.৭ মিলিলিটার পেন্ট। আর সংস্থার পক্ষ থেকে এই শেডের নাম দেওয়া হয়েছে ‘ব্ল্যাক ডায়মন্ড’। নেলপালিশের এই শেড বাজারে আসতেই হইচই পড়ে গিয়েছে । একটি নেলপলিশের কন্টেনারের দাম দুই লক্ষ পঞ্চাশ হাজার মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় এক কোটি সাতাত্তর লক্ষ টাকার একটু বেশি। যা একটি ল্যাম্বোরগিনি গাড়ির দামের সমান।

আপনি ভাবতেই পারেন একটা নেলপলিশের দাম এত কেন হবে ! তার কারণ হল, ‘অ্যাজেচিউর’-এর এই ‘ব্ল্যাক ডায়মন্ড’ নেলপলিশ তৈরি হয়েছে ২৬৭ ক্যারাটের বিরল কালো হিরে দিয়ে। একটি কালো হিরে ব্যবহার করা হয় এক একটি নেলপলিশ কন্টেনারের জন্য। এই বিশেষ নেলপলিশ তাই নখে লাগানোর অর্থ হিরের প্রলেপ দিয়ে দ্যুতিময় করে তোলা। কালো হিরে দিয়ে বিশেষ পদ্ধতিতে তৈরি করা হয়েছে এই নেলপলিশ।

এর আগেও এই সংস্থা সোনার গুঁড়ো দিয়ে তৈরি নেলপলিশ বাজারে এনেছিল। ভারতীয় মুদ্রায় সেই নেলপলিশের দাম ছিল তিরাশি লক্ষ টাকা। সোনার গুঁড়োর পর এবার হিরের দিয়ে তৈরি ‘ব্ল্যাক ডায়মন্ড’ নেলপলিশ কতটা বাজার জমাতে পারে সেটাই দেখার।

আরও পড়ুন:  ট্যুইটার থেকে বিরতি নিতে বলছে স্বয়ং ট্যুইটার

NO COMMENTS