এখানে প্রকৃতিকে সঙ্গে নিয়েই প্রকৃতির ডাকে সাড়া দিতে পারবেন

প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য বানানো বিশেষ এই টয়লেট, আপনার মন ভাল করে দেবে এটুকু হলফ করে বলতে পারি। এমন মনোরম একটি টয়লেট ব্যবহার করার জন্য আপনাকে যেতে হবে হিপোপো পাপা ক্যাফে-তে। এই ক্যাফেটি জাপানের উপকূলীয় এলাকা হায়াশিজাকি মাতসুয়ে’র অন্যতম জনপ্রিয় একটি ডেটিং স্পট।


জাপানের আকাশি শহরের এই ক্যাফেতেই বানানো হয়েছে অ্যাকুরিয়ামে ঘেরা বিশেষ এই টয়লেটটি। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রায় বারো বছর আগেই এই বিশেষ টয়লেটটি বানানো হয়েছিল। ক্যাফেতে আসা মহিলা অতিথিদের জন্য বিশেষ ধরনের টয়লেট বানানোর ভাবনা আসে ক্যাফের মালিকের। যদিও তিনি সংবাদমাধ্যমে তাঁর নাম প্রকাশ করেননি। সেই ভাবনা থেকেই টয়লেটের চারপাশটা বিশালাকৃতির অ্যাকুরিয়াম দিয়ে ঘিরে দেন। ক্যাফের মালিকের দাবি, পুরোও পৃথিবীতে এমন টয়লেট বোধহয় এই একটাই রয়েছে। এই অভিনব শৌচাগার বানাতে প্রায় ২ লক্ষ পাউন্ড খরচ হয়েছে।

ক্যাফের মালিক জানিয়েছেন, “যত দিন যাচ্ছে শুধুমাত্র এই টয়লেটের জন্যই জনপ্রিয়তা বারছে তাঁর ক্যাফের। এই টয়লেট শুধুমাত্র মহিলাদের ব্যবহারের জন্য বানানো হলেও ক্যাফেতে আসা পুরুষ অতিথিদেরকেও এই ‘টয়লেট কাম অ্যাকুরিয়াম’ ঘুরিয়ে দেখান ক্যাফের কর্মীরা। ক্যাফেতে আসা অতিথিদের অনেকেই অ্যাকুরিয়ামের সৌন্দর্য উপভোগের জন্য বেশি সময় ব্যয় করেন টয়লেটে। সেখানে ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়াতেও। আর সেই কারনেই আজ জাপানের বাইরেও জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে হিপোপো পাপা ক্যাফে-র।” সোশ্যাল মিডিয়ায় ব্যপকভাবে ভাইরাল এই ‘টয়লেট কাম অ্যাকুরিয়াম’-এর ছবি। যা মন কেড়েছে সকলেরই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here