কঙ্গনার ‘জয়ললিতা’র কাজ বন্ধ

কঙ্গনার ‘জয়ললিতা’র কাজ বন্ধ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Kangana jayalalitha

বছরের শুরু থেকেই তামিল নাড়ুর প্রয়াত মুখমন্ত্রী জয়ললিতার বায়োপিক নিয়ে বলিউড সরগরম ছিল। মুখ্য ভূমিকায় অভিনয় করার জন্য নির্বাচন করা হয়েছিল কঙ্গনা রানাওতকে। এই নিয়ে অবশ্য কম সমালোচনা হয়নি। কঙ্গনার চেহারার সঙ্গে জয়ললিতার চেহারার কোনও মিল নেই, উপরন্তু বয়সকালে জয়ললিতার চরিত্রে অভিনয় করার জন্য যে দক্ষতা চাই, তা কঙ্গনার নেই বলেই অনেকে মনে করছিলেন। ইন্ডাস্ট্রির একাংশ চাইছিলেন অভিনেত্রী বিদ্যা বালানকে। আগে নাকি ওঁকেই এই ছবিতে সাইন করা হয়েছিল। পরে অবশ্য বিদ্যা এই ছবি থেকে ওয়াক আউট করে যান। কঙ্গনা অবশ্য তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই জানিয়ে দিয়েছিলেন, যে তাঁর জীবনের সঙ্গে নাকি জয়লিলতার জীবনের সাংঘাতিক মিল, তাই উনি ছাড়া কেউই এই ভূমিকায় মানাবেন না।

এখন অবশ্য কানাঘুষো শোনা যাচ্ছে যে, সিনেমাটি হয়তো বা তৈরি হবে না। তামিল ছাড়াও ছবিটি তেলেগু ও হিন্দিতে তৈরি হওয়ার কথা ছিল। হিন্দিতে প্রথমে ছবির নাম ‘জয়া’ রাখা হলেও পরে তা তামিল ও তেলেগুর মতো বদলে করা হয়েছিল ‘থালাইভি’। ছবি তৈরি করতে মূল টাকা খরচ হত ৫৫ কোটি আর কঙ্গনা এই ছবিতে অভিনয় করার জন্য চেয়েছিলেন ২০ কোটি। কিন্তু এই টাকাটা সম্ভবত পুরোটা জোগাড় করা সম্ভব হয়ে ওঠেনি। তাই ছবির কাজ কিছু দিনের জন্য পিছিয়ে দেওয়া হচ্ছে।

এ দিকে জয়ললিতাকে নিয়ে একাধিক সিনেমা ও ওয়েব সিরিজ ঘোষণা করা হয়েছে। পরিচালক প্রিয়দর্শন ইতিমধ্যে তাঁর ছবি ‘দ্য আয়রন লেডি’র প্রথম পোস্টার প্রকাশ করে ফেলেছেন। নিত্যা মেননকে দেখা যাবে জয়ললিতার ভূমিকায়। আবার পরিচালক গৌতম বাসুদেব মেনন এই একই বিষয়ের উপর ওয়েব সিরিজ বানাচ্ছেন, যার নাম উনি দিয়েছেন ‘ক্যুইন’। ফলে কঙ্গনার জয়ললিতা যে ভালই টক্কর পাবে তা অনুমান করা হচ্ছে। সব মিলিয়ে তাই আপাতত ছবির কাজ কিছু দিন পর থেকে শুরু হবে। অক্টোবরের শেষে ছবির শুটিং শুরু হলেও হতে পারে। কঙ্গনার শেষ ছবি ‘জাজমেন্টাল হ্যায় ক্যা’ বক্স অফিসে একদম সাড়া ফেলতে পারেনি। ‘মনিকর্ণিকা’-ও সমলোচিত হয়েছে। তার উপর আবার কঙ্গনার আচরণ লোকের কাছে তাঁকে অপ্রিয় করে তুলেছে। সব মিলিয়ে কঙ্গনার পরিস্থিতি যে একটু টালমাটাল তা মানতেই হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

Leave a Reply

pandit ravishankar

বিশ্বজন মোহিছে

রবিশঙ্কর আজীবন ভারতীয় মার্গসঙ্গীতের প্রতি থেকেছেন শ্রদ্ধাশীল। আর বারে বারে পাশ্চাত্যের উপযোগী করে তাকে পরিবেশন করেছেন। আবার জাপানি সঙ্গীতের সঙ্গে তাকে মিলিয়েও, দুই দেশের বাদ্যযন্ত্রের সম্মিলিত ব্যবহার করে নিরীক্ষা করেছেন। সারাক্ষণ, সব শুচিবায়ু ভেঙে, তিনি মেলানোর, মেশানোর, চেষ্টার, কৌতূহলের রাজ্যের বাসিন্দা হতে চেয়েছেন। এই প্রাণশক্তি আর প্রতিভার মিশ্রণেই, তিনি বিদেশের কাছে ভারতীয় মার্গসঙ্গীতের মুখ। আর ভারতের কাছে, পাশ্চাত্যের জৌলুসযুক্ত তারকা।

Pradip autism centre sports

বোধ