পাওলি দাম বিজেপিতে?

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজনৈতিক সমীকরণ বদলানোর আঁচ পাওয়া যাচ্ছিল বহু দিন ধরেই। তৃণমূল নিয়ন্ত্রিত ‘ফেডারেশন অব সিনেটেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’ এত দিন ধরে নিজেদের পরাক্রম দেখিয়ে এসেছে বিনোদন জগতে। কিন্তু এ বছর লোকসভা নির্বাচনের পরে রাজ্য রাজনীতিতে যে ভাবে বিজেপির প্রবেশ ঘটেছে এবং তার ছায়া পড়েছে বিনোদন জগতেও, তাতে শিবির বদল বা নতুন করে বিজেপিতে যোগদানের খবরও উঠে আসছে নিয়মিত।

দিন কয়েক আগেই পার্নো মিত্র, রূপাঞ্জনা মিত্র, ঋষি কৌশিক সহ বেশ কিছু অভিনেতা-অভিনেত্রী দিল্লি গিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করেছেন। শোনা গিয়েছে, অভিনেতা রুদ্রনীল ঘোষও রাজ্যের নেতৃত্ব নিয়ে ক্ষুব্ধ এবং তিনিও সুযোগ পেলে বিজেপিতে যোগ দিতে চান। এখন খবর, অভিনেত্রী পাওলি দামও বিজেপিতে যোগ দেওয়ার কথা ভাবছেন। প্রসঙ্গত, পাওলিকে কোনও দিন সে ভাবে তৃণমূলের কোনও অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায়নি। তিনি শহিদ দিবসের মঞ্চেও থাকতেন না, বরং তিনি রাজনৈতিক ভাবে সচেতন এক জন শিল্পী হয়েও রাজ্য নেতৃত্বের সঙ্গে সে অর্থে ঘনিষ্ঠ ছিলেন না। কিন্তু পরিস্থিতি যে ভাবে বদলে গিয়েছে তাতে পাওলি গেরুয়া শিবিরে যোগ দিলে আশ্চর্য হওয়ার কিছু নেই।

ঘটনাচক্রে পাওলির স্বামী অর্জুন দেব অসমের বাসিন্দা এবং পেশায় ব্যবসায়ী। অসম এখন বিজেপি শাসিত রাজ্য। সুতরাং এখানে একটি যোগসূত্রের ইঙ্গিত খুঁজছেন ইন্ডাস্ট্রির একাংশ। অভিনেত্রী নিজে অবশ্য এ বিষয়ে মুখ খুলছেন না। তবে টলিউড অন্দরে তাঁকে নিয়ে জল্পনা ইতিমধ্যে তুঙ্গে।

বিজেপিও বহু দিন ধরে একাধিক গোষ্ঠীর মাধ্যমে টলিউডে নিজেদের প্রভাব খাটানোর চেষ্টায় রয়েছে। তার মধ্যে একটি গোষ্ঠী ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পলের এবং অন্যটি এক কালের ছাত্র নেতা শঙ্কু পণ্ডার। সূত্রের খবর, এই দু’ই গোষ্ঠী থেকে এখনও তৃণমূল সাংসদ নন, এমন বহু তারকার কাছেই সংস্থায় যোগদানের আমন্ত্রণ আসছে। তার মধ্য রয়েছে তনুশ্রী চক্রবর্তী, পায়েল সরকার এবং শ্রাবন্তীর মতো নায়িকাদের নাম। তাঁরা কেউই এ বছর ২১ জুলাইয়ের মঞ্চে না থাকায় জল্পনা আরও বেড়েছে তাঁদের নিয়ে। তবে পাওলির নামটি এর মধ্যে নতুন সংযোজন। এখন সামগ্রিক পরিস্থিতির বিচারে নায়িকা কী সিদ্ধান্ত নেন, তার উপরে নির্ভর করছে তাঁর পরবর্তী পদক্ষেপ। এই মুহূর্তে তৃণমূল সাংসদ দেবের সঙ্গে ‘সাঁঝবাতি’ ছবিটির কাজ করছেন পাওলি। সামনেই মুক্তি পাবে তাঁর অভিনয়ে ‘পাসওয়ার্ড’ এবং ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.