চিকেন সিজার স্যালাড

চিকেন সিজার স্যালাড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

বাচ্চাদের জন্য সহজ ও সুস্বাদু রেসিপি শেখালেন মধুরিমা বসু

উপকরণ: লেটুস এক মুঠো (ছোট ছোট টুকরো করা), শশা অর্ধেক (ছোট টুকো), সবুজ ক্যাপসিকামকুচি ২ টেবলচামচ, টোম্য়াটো ১টা (কুচানো), পেঁয়াজ ১টা (ছোট, কুচোনো), ডিম ছাড়া মেয়োনেজ আধ কাপ, ইংলিশ মার্স্টার্ড সস ১ টেবলচামচ, গোলমরিচগুঁড়ো দেড় চা-চামচ, উস্টারশায়ার সস ১ চা-চামচ, অলিভ অয়েল ১/৪ কাপ, সাদা তেল ভাজার জন্য, পাঁউরুটি ১০টা (ছোট টুকরো), ডিম ১টা (পোচ), চিজ কিউব ১টা (কুরানো), পার্সলে ও পেঁয়াজকলি কুচোনো আধ কাপ, চিকেন ব্রেস্ট কয়েকটা, ভিনিগার ২ চা-চামচ, সাগা মরিচগুঁড়ো ১ চা-চামচ।

প্রণালী: ব্রেড ক্রুটনসের জন্য প্য়ানে তেল গরম করে পাঁউরুটির টুকরো সোনালি করে ভেজে নিন। বা বেকিং ট্রেতে তেল গ্রিজ করে ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে ৮-১০ মিনিট বেক করে নিতে পারেন।

স্যালাড ড্রেসিংয়ের জন্য একটা বাটিতে ৪ টেবলচামচ মেয়োনেজ, ১ চা-চামচ।

 ইংলিশ মার্স্টাড সস, ৩ টেবলচামচ অলিভ অয়েল,  ৩ টেবলচামচ ১০০০ আইল্যান্ড সস, নুন, গোলমরিচগুঁড়ো, কুরোনো চিজ একসঙ্গে ভাল করে মিশিয়ে ফ্রিজে রেখে দিন।  

চিকেন ব্রেস্ট উসটারশায়ার সস, কয়েক ফোঁটা ভিনিগার আর সাদা মরিচগুঁড়ো দিয়ে ম্যারিনেট করে রাখুন। আধ চা-চামচ অলিভ অয়েল মাখিয়ে ১৫ মিনিট রাখুন। নন স্টিক প্যানে অল্প তেল স্প্রে করে চিকেন ভাল করে গ্রিল করে নিন। তারপর নামিয়ে ছোট ছোট টুকরো করে নিন। অন্যদিকে নন স্টিক প্যানে জল গরম করে অল্প ভিনিগার আর নুন দিন। ডিম ফাটিয়ে দিন। ওয়াটার পোচ তৈরি হলে নামিয়ে নিন। 

স্যালাড বোলে লেটুস, স্যালাড ড্রেসিং, চিকেন স্ট্রিপ একসঙ্গে মিশিয়ে সার্ভ করুন।

Tags

Leave a Reply