বিয়েবাড়ির সাজে রুপোর গয়না

বিয়েবাড়ির সাজে রুপোর গয়না

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
silver danglers অরণ্য
ছবি সৌজন্যে: অরণ্য
ছবি সৌজন্যে: অরণ্য
ছবি সৌজন্যে: অরণ্য
ছবি সৌজন্যে: অরণ্য
pearl and silver necklace
মুক্তো সেট করা রুপোর হার

মধুমাস মানেই বিয়ের সিজন আর বিয়ের সিজন মানেই নানারকম শাড়ি-গয়নায় নিজেকে ঝলমলিয়ে তোলার সুযোগ। তার ওপর ফাল্গুনের সুন্দর আবহাওয়ায় হাসফাঁস গরম কিংবা জবুথবু শীতের বাড়াবাড়িও নেই। তাই পছন্দমত সাজে নিজেকে সাজিয়ে তোলার এ এক রুপোলি সুযোগ। হ্যাঁ ঠিকই পড়েছেন। সোনালি নয়, রুপোলি সুযোগের কথাই হচ্ছে। বিয়েবাড়িতে নিজেকে একটু ব্যতিক্রমী সাজে সাজিয়ে তুলতে রুপোর গয়নার জুড়ি মেলা ভার।  দামের দিক থেকেও রুপোর গয়না সকলের আয়ত্তের মধ্যে থাকার কারণে আরও বেশি করে রুপোর দিকে ঝুঁকেছে বর্তমান প্রজন্ম।

বিয়েবাড়িতে যদি খুব ভারি জরির কাজ করা শাড়ি পরতে না চান, বেছে নিন হাল্কা চান্দেরি সিল্ক, ঘিচা অথবা তসর। তার সঙ্গে মানানসই রুপোর গয়না আর মেকাপে নিজেকে এমনভাবে সাজিয়ে তুলুন যাতে সোনার গয়নার ভিড়ে হয়ে উঠতে পারেন নজরকাড়া রকমের আলাদা। লম্বাহাতা গলাবন্ধ ব্লাউজের সঙ্গে সামনে আঁচল করে শাড়ি পরুন। চুলটা চূড়ো করে খোঁপা বেঁধে নিন আর খোঁপায় গুঁজে নিন রুপোর লম্বা কাঁটা। সেইসঙ্গে সুক্ষ্ম কারুকাজের রুপোর কান অথবা ইয়ার-কাফ কিংবা বড় ঝুমকো দুল।

চিরাচরিত বেনারসিকেও রুপোর গয়না সঙ্গতে দেওয়া যায় আধুনিক টুইস্ট। রুপোলি জরির বেনারসির সঙ্গে সরু হাতার স্লিভলেস ব্লাউজ পরে চুলটা সম্পূর্ণ খুলে রাখুন। গলায় পরে নিন রুপোর চোকার আর এক হাতে একটা ব্রেসলেট। এই সাজের সঙ্গে চোখে স্মোকি আইজ মেকাপ করে সহজেই হয়ে উঠতে পারেন নজরকাড়া।

bracelet Aranya
রুপোর ব্রেসলেট

শাড়ির মতই অন্যান্য পোষাকের সঙ্গেও রুপোর গয়না সমান আকর্ষণীয়। র সিল্কের কুর্তা চুড়িদার কিংবা কুর্তা স্কার্টের সঙ্গে পরতেই পারেন মুক্তো সেট করা রুপোর ভারি লকেটওয়ালা হার। দক্ষিণাপণের অরণ্যয় রয়েছে এমন বেশ কিছু গয়নার লোভনীয় কালেকশন। অরণ্য’র কর্ণধার চন্দনি বসু জানাচ্ছেন “মুক্তোর সঙ্গে রুপোর যুগলবন্দী এখন লেটেস্ট ট্রেন্ড। পুরনো ডিজাইনও নতুনভাবে ফিরে আসছে। যেমন রতনচূড় কিংবা ভারি কারুকাজের কানই এখন হালফ্যাশনের হ্যান্ড হারনেস আর ইয়ারকাফ।“

পুরনো অনেক গয়নাই নতুন অবতারে ফিরে এসেছে হালফ্যাশনের স্পটলাইটে। আগেকার হাতজোড়া রতনচূড়ই এখন স্লিক হ্যান্ড হারনেস, কান হয়েছে ইয়ারকাফ। এসবই এখন ‘স্টেটমেন্ট পিস’ হিসেবে বাড়াচ্ছে শহুরে ললনাদের স্টাইল কোশিয়েন্ট।

মুক্তো সেট করা রুপোর দুল

শুধু ট্র্যাডিশনাল পোষাকের সঙ্গেই নয়, বিয়ের অনুষ্ঠানেও যারা পশ্চিমী পোষাকেই স্বচ্ছন্দ, তাদের জন্যও রয়েছে রুপোর গয়নার নানা আকর্ষণীয় অপশন। চন্দনির কথায় রুপোর গয়না “পশ্চিমী পোষাকের সঙ্গেও সমান মানানসই। যারা সাজকে লো কি রাখতে চান এবং চাকচিক্যের ভিড়ে আলাদাভাবে চোখে পড়তে চান, তাদের জন্য রুপোর গয়নার জুড়ি মেলা ভার।” কাঁধ খোলা গাউনের সঙ্গে গলায় ট্র্যাডিশনাল গয়নার যুগলবন্দীর বড় পর্দার নায়িকাদের মধ্যেও জনপ্রিয়তা পেয়েছে। দেশে বিদেশে বিভিন্ন রেড কার্পেটে ভারতের তারকাদের এই ধরনের ফিউশন লুকে বাজিমাত করতে দেখা যাচ্ছে প্রায়শই। এমনকি পাওয়ার সুটের সঙ্গেও রুপোর গয়না আপনার সাজে এনে দিতে পারে নতুন মাত্রা। বিয়েবাড়ির সাজে তাই আপনার পছন্দের পোষাক ট্র্যাডিশনালই হোক আর পশ্চিমী, বিয়েবাড়ির ভিড়ে আলাদা করে চোখে পড়তে রুপোর গয়নার জুড়ি মেলা ভার।

ঋণ : চন্দনি বসু
ছবি : অরণ্য, দক্ষিণাপণ

Tags

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

This site is protected by reCAPTCHA and the Google Privacy Policy and Terms of Service apply.

Soumitra Chatterjee Session-Episode-4 Soumitra Chatterjee Session-Episode-2 স্মরণ- ২২শে শ্রাবণ Tribe Artspace presents Collage Exhibition by Sanjay Roy Chowdhury ITI LAABANYA Tibetan Folktales Jonaki Jogen পরমা বন্দ্যোপাধ্যায়

SUBSCRIBE TO NEWSLETTER

-- Advertisements --
-- Advertisements --

Member Login

Submit Your Content