চার বছরের শিশুকে গালি দেওয়ায় ট্রোলিংয়ের মুখে অভিনেত্রী স্বরা ভাস্কর

354

বিতর্ক তাঁর প্রিয় সহচর। এ বার ফের একবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে অভিনেত্রী স্বরা ভাস্কর। চ্যাট শো-তে এসে কথা-প্রসঙ্গে একটি চার বছরে শিশুকে গালি দেওয়ায় সোশ্যাল মিডিয়ায় বিপুল ট্রোলিংয়ের মুখে পড়েছেন তিনি। লিগাল রাইটস প্রোটেকশন ফোরাম নামে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা লিখিত অভিযোগও জানিয়েছে স্বরার বিরুদ্ধে।  

ঘটনার সূত্রপাত ‘সান অফ আবিশ’ নামে একটি চ্যাট শো-তে। আবিশ ম্যাথিউ নামে কৌতুকশিল্পী তথা ইউটিউবার এই শো-টি সঞ্চালনা করেন। সেখানে আমন্ত্রিত অতিথি হিসেবে আর এক জনপ্রিয় কৌতুকশিল্পী কুণাল কামরার সঙ্গে এসেছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। শো-তে নিজের অভিনেত্রী জীবনের সূচনাপর্বের স্মৃতি রোমন্থন করতে গিয়ে একটি শিশুর প্রসঙ্গ ওঠে। স্বরা জানান, তাঁর অভিনয় জীবনের প্রথম কাজ ছিল একটি দক্ষিণী বিজ্ঞাপনের ছবি। পণ্য একটি সাবান। স্বরার কথায়, “ভেবেছিলাম অন্য সব সাবানের বিজ্ঞাপনের মতো দারুণ গ্ল্যামারাস ভাবে বাথটবে শুয়ে সাবান মেখে স্নান করতে পারব। কিন্তু গিয়ে দেখি একটা চার বছরের বাচ্চাকে স্নান করাতে হবে। সে একটা মূর্তিমান বিপদ। কেবল ঘ্যান ঘ্যান করছে আর আমাকে আন্টি বলে ডাকছে! আমার পিত্তি জ্বলে গেল। কেরিয়ার শুরুই হল না, আর এই চুতিয়াটা আমাকে আন্টি বলে ডাকছে?” এর পরেই স্বরা একের পর এক গালিবর্ষণ করতে থাকেন সেই শিশুশিল্পীর উদ্দেশে। 

আবিশের কথার জবাবে স্বরা হাসতে হাসতে বলেন, “বাচ্চারা তো আসলে খুব খারাপ হয়! ওরা ঠিক জানে কে স্টার আর কে বেকার। ওই বাচ্চাটা তখনই বেশ পরিচিত মুখ। স্টার বলা যায়। সে একটার পর একটা বায়না করেই যাচ্ছে।“ এর পরেই স্বরা ওই শিশুশিল্পীকে ‘কমিনা’ বলে উল্লেখ করে জানান, সে বাথটবে মূত্রত্যাগ করে দেওয়ায় তাঁর অত্যন্ত ঘেন্না লাগে। বিরক্তি বোঝাতে স্বরা লাগাতার ওই শিশুশিল্পীকে ভেঙিয়ে কথা বলতে থাকেন।

এই মন্তব্যের জেরেই ট্যুইটারে প্রবল ট্রোলিংয়ের শিকার হন স্বরা। তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দেয় লিগাল রাইটস প্রোটেকশন ফোরাম। সংস্থাটি তাদের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেলে জানিয়েছে, “স্বরা ভাস্কর নামে জনৈক অভিনেত্রীর বিরুদ্ধে জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনে লিখিত অভিযোগ জানানো হয়েছে। তিনি একটি টেলিভিশন শো-তে এক দক্ষিণী শিশুশিল্পীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন। তাঁর বিরুদ্ধে কড়া শাস্তির দাবি জানানো হচ্ছে। ওই শো-টি সমস্ত অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার আবেদনও করা হয়েছে।“

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.