এমি অ্যাওয়ার্ডে ভারতীয় তারকাদের উজ্জ্বল উপস্থিতি

এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানকে বলা চলে টেলিভিশনের অস্কার। পশ্চিমের বিনোদন দুনিয়ার অ্যাওয়ার্ড সিজনের শুরুও এই এমি অ্যাওয়ার্ড দিয়েই। এবছর এই অনুষ্ঠানে দেখা মিলল এক গোছা বলিউডি তারকার। সেক্রেড গেমস্, লাস্ট স্টোরিজ, ম্যকমাফিয়া ওয়েব সিরিজে অভিনয় এবং পরিচালনার জন্য় মনোনিত হন রাধিকা আপতে, নওয়াজউদ্দিন সিদ্দিকি, অনুরাগ কাশ্যপ, জোয়া আখতার, করণ জোহর প্রমুখ।

লাস্ট স্টোরিজ সিরিজে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে মনোনীত হন রাধিকা আপতে কিন্তু শেষমেশ সেই পুরস্কার জিতে নেন হাঙ্গেরির অভিনেত্রী মারিয়া গেরা। নওয়াজউদ্দিন অভিনীত ম্যাকমাফিয়া সিরিজটি শ্রেষ্ঠ ড্রামা সিরিজের শিরোপা জিতে নেয়। অনুরাগ কাশ্যপ পরিচালিত সেক্রেড গেমস্ সিরিজটিও শ্রেষ্ঠ ড্রামা সিরিজের দৌড়ে ছিল।  যদিও ভারতীয় কোনও সিরিজ এবারে কোনও পুরস্কার জেতেনি, এবারের এমি অনুষ্ঠান নিঃসন্দেহে ভারতীয় চলচ্চিত্র জগতের জন্য গুরুত্বপূর্ণ কারণ এর আগে কখনও একসঙ্গে এতজন ভারতীয় তারকাকে মনোনয়ন পেয়ে এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায়নি।

নেটফ্লিক্সে প্রকাশিত প্রথম ভারতীয় সিরিজ হিসেবে আন্তর্জাতিক দর্শকদের মধ্যে প্রচন্ড সাড়া ফেলে সেক্রেড গেমস্। সিঙ্গাপুরে এক সমাবেশে নেটফ্লিক্সের ভাইস প্রেসিডেন্ট টড ইয়েলিন বলেন সেক্রেড গেমস্-এর দর্শকদের প্রতি তিনজনের মধ্যে দুজন ভারতের বাইরের। জনপ্রিয়তায় এই সিরিজকে ‘ডার্ক’ নামক জার্মান সিরিজের সঙ্গে তুলনা করেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp

Please share your feedback

Your email address will not be published. Required fields are marked *

কফি হাউসের আড্ডায় গানের চর্চা discussing music over coffee at coffee house

যদি বলো গান

ডোভার লেন মিউজিক কনফারেন্স-এ সারা রাত ক্লাসিক্যাল বাজনা বা গান শোনা ছিল শিক্ষিত ও রুচিমানের অভিজ্ঞান। বাড়িতে আনকোরা কেউ এলে দু-চার জন ওস্তাদজির নাম করে ফেলতে পারলে, অন্য পক্ষের চোখে অপার সম্ভ্রম। শিক্ষিত হওয়ার একটা লক্ষণ ছিল ক্লাসিক্যাল সংগীতের সঙ্গে একটা বন্ধুতা পাতানো।