ইয়ামির অনুপ্রেরণা শ্রীদেবী, মাধুরী ও জুহি

162

এর আগে সিরিয়াসধর্মী এবং রোম্যান্টিক ভূমিকায় অভিনয় করলেও ইয়ামি গৌতম পুরোদস্তুর কমিক চরিত্রে অভিনয় করেননি। পরিচালক অমর কৌশিকের ‘বালা’ সে ভাবে দেখতে গেলে তাঁর প্রথম কমিক রোল। ছবিতে ইয়ামির সঙ্গে রয়েছেন আয়ুষ্মান খুরানা এবং ভূমি পেডনেকর। এই চরিত্রটির জন্য ইয়ামির প্রেরণা হিসেবে রয়েছেন বলিউডেরই আগের প্রজন্মের তিন জন প্রিয় নায়িকা- শ্রীদেবী, মাধুরী দীক্ষিত এবং জুহি চাওলা। ইয়ামি জানিয়েছেন, এই তিন নায়িকাই তাঁর অত্যন্ত প্রিয়। কমিক টাইমিংয়ের জন্য তিন অভিনেত্রীকেই আজও মনে রেখেছেন সিনেমাপ্রেমী দর্শক। ইয়ামির কথায়, “আমি কাউকে নকল করছি না। কিন্তু আমার কমিক চরিত্রের জন্য এই তিনজনের অভিনয় পদ্ধতির খুঁটিনাটি লক্ষ্য করছি। শ্রীদেবীর ‘চালবাজ’, জুহি চাওলার ‘ইয়েস বস’ এবং মাধুরীর ‘হম আপকে হ্যায় কওন’ ছোট থেকেই আমার প্রিয় ছবি। নব্বইয়ের দশকে এঁরা যে ভাবে কমেডির মান বাড়িয়েছিলেন সে রকমটা আর কেউ পারেননি।” 

ইয়ামি এটাও জানিয়েছেন যে, সময় পেলেই শ্রীদেবী, মাধুরী এবং জুহির ছবি দেখতে বসে যান তিনি। “এই আশায় যে ওঁদের অভিনয়ের গুণ যাতে আমার মধ্যেও কিছুটা চলে আসতে পারে,” মন্তব্য অভিনেত্রীর। আলাদা করে কাউকে ‘ফেভারিট’ মানতে না চাইলেও জানালেন, “ছোটবেলায় বাড়ির লোকের সামনে ‘হম আপকে হ্যায় কওন’ থেকে মাধুরীর করা বিভিন্ন দৃশ্য করে দেখাতাম।” 

‘বালা’র পরেই ইয়ামিকে দিলজিৎ দোসাঞ্জের সঙ্গে দেখা যাবে একটি ছবিতে। সেটিও কমেডি। তবে সে ছবির নাম এখনও ঠিক হয়নি। এ ছাড়া বিক্রান্ত ম্যাসির সঙ্গে ‘গিনি ওয়েডস সানি’তেও রয়েছেন তিনি। পরপর কমিক চরিত্র করাটাকে একটা চ্যালেঞ্জের মতোই দেখছেন নায়িকা। আশা করছেন, দর্শকও নতুন ধরনের চরিত্রে পছন্দ করবেন তাঁকে।

Advertisements

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.